16.1 C
Toronto
সোমবার, জুন ২৭, ২০২২

তরুণীকে হেনস্তাকারী সেই শিলা গ্রেফতার

- Advertisement -
তরুণীকে হেনস্তাকারী সেই শিলা গ্রেফতার
নরসিংদীতে তরুণীকে হেনস্তা করার অভিযোগে গ্রেফতার শিলা

নরসিংদী রেলস্টেশনে তরুণীকে হেনস্তা, মারধর ও শ্লীলতাহানির মামলায় হেনস্তকারী নারীকে শিবপুরে গ্রেফতার করেছে র‌্যাব। তার নাম শিলা আক্তার ওরফে সায়মা। বাড়ি নরসিংদী সদরের উপজেলা মোড় এলাকায়, পেশায় ঘটক।

তাকে রবিবার রাতে গ্রেফতার করে র‌্যাব-১১-এর একটি দল। বিষয়টি গতকাল সকালে নিশ্চিত করেন র‌্যাব-১১ নরসিংদীর ক্যাম্প কমান্ডার ফ্লাইট লেফটেন্যান্ট তৌহিদুল মুবিন খান। পরে র‌্যাব সদর দফতরের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন বলেন, ‘এক নারীকে রেলস্টেশনের মতো পাবলিক প্লেসে হেনস্তার বহুল আলোচিত এ ঘটনায় জড়িত থাকার অপরাধে শিলা আক্তারকে গ্রেফতার করা হয়েছে। প্রাথমিক তদন্তে তার জড়িত থাকার বিষয়টি আমরা নিশ্চিত হয়েছি। তার বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে।’

সেদিন যা ঘটেছিল : ১৮ মে ভোর সোয়া ৫টার দিকে নরসিংদী রেলস্টেশনে আসেন ওই তরুণী ও দুই তরুণ। সকাল পৌনে ৬টা পর্যন্ত স্টেশনটির ১ নম্বর প্ল্যাটফরমে দাঁড়িয়ে তারা ঢাকাগামী ঢাকা মেল ট্রেনের জন্য অপেক্ষা করছিলেন। সাড়ে ৫টার দিকে স্টেশনে অবস্থানরত মধ্যবয়সী এক নারী ওই তরুণীকে জিজ্ঞাসা করেন, ‘এটা কী পোশাক পরেছ তুমি?’ তরুণীও পাল্টা প্রশ্ন করেন, ‘আপনার তাতে কী সমস্যা হচ্ছে?’ এ নিয়ে তাদের মধ্যে বাগ্বিতণ্ডা শুরু হয়। এরই মধ্যে সেই বিতর্কে যোগ দেন স্টেশনে অবস্থানরত অন্য কয়েকজন। একপর্যায়ে ওই তরুণীর পোশাক ধরে টান দেন ওই নারী। কোনোরকমে নিজেকে সামলে দৌড়ে স্টেশন মাস্টারের কক্ষে চলে যান তিনি। এ সময় তার সঙ্গে থাকা দুই তরুণকেও মারধর করেন কয়েক ব্যক্তি। পরে তারাও দৌড়ে স্টেশন মাস্টারের কক্ষে চলে যান। ভুক্তভোগী তরুণী জাতীয় জরুরি সেবা নম্বর ৯৯৯-এ ফোন দিলে নরসিংদী মডেল থানা পুলিশ স্টেশনে এসে তাদের ঢাকার ট্রেনে উঠিয়ে দেয়। রেলস্টেশনে ওই তরুণীকে হেনস্তা ও মারধরের ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে। ঘটনাটি জাতীয় ও আন্তর্জাতিক সংবাদমাধ্যমে প্রকাশ হলে টনক নড়ে সংশ্লিষ্টদের। এতে প্রশাসনের ভূমিকা নিয়ে ব্যাপক সমালোচনা হলে ঘটনার দুই দিন পর শুক্রবার রাতে নরসিংদী শহরের ইউএমসি জুট মিলের সামনে থেকে ইসমাইল মিয়া নামে এক যুবককে আটক করে পুলিশ। তাকে ৫৪ ধারায় গ্রেফতার দেখিয়ে নরসিংদীর অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মেহনাজ সিদ্দিকীর আদালতে সোপর্দ করা হয়। ওই রাতেই নরসিংদী রেলওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইমায়েদুল জাহেদী বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন দমন আইনের ১০ ও ৩০ ধারায় ভৈরব রেলওয়ে থানায় মামলা করেন। মামলার এজাহারে এক নারীসহ দুজনের নাম উল্লেখ করা হয় এবং অজ্ঞাত আরও এক নারী ও ১০ পুরুষকে আসামি করা হয়। পুলিশ জানায়, ঘটনাস্থলের সিসি ক্যামেরার ফুটেজ ও মুঠোফোনে ধারণ করা ভিডিওতে অবস্থান নিশ্চিত হওয়ার পর তাদের আসামি করা হয়।

- Advertisement -

Related Articles

- Advertisement -

Latest Articles