19.3 C
Toronto
সোমবার, জুন ২৭, ২০২২

আমি কোনো ভাষা খুঁজে পাচ্ছি না: টেক্সাসের স্কুলে হামলাকারীর মা

- Advertisement -
আমি কোনো ভাষা খুঁজে পাচ্ছি না: টেক্সাসের স্কুলে হামলাকারীর মা
আড্রিয়ানা রেইস

টেক্সাসের প্রাথমিক স্কুলে গুলি হামলা করা বন্দুকধারী তরুণের মা প্রথমবারের মতো মুখ খুললেন। স্তম্ভিত মা আড্রিয়ানা রেইস বলেছেন, তার মুখে বলার কোনো ভাষা নেই।

এবিসি নিউজকে রেইস বলেন, রেগে গেলে তার ছেলে কখনো কখনো আক্রমণাত্মক হয়ে উঠলেও সে স্বভাবে ‘দানব না’। ছেলে অস্ত্র কিনছিল সে কথাও তিনি জানেন না বলে উল্লেখ করেন রেইস।

অ্যাড্রিয়ান রেইস বলেন, ছেলেকে নিয়ে মাঝে মধ্যে তার অস্বস্তি হতো। তখন জিজ্ঞেস করতেন, তার সব ঠিকঠাক আছে কিনা। ‘আমাদের তো সবারই মাথা গরম হয়। কারো কারো অন্যদের চেয়ে বেশি হয়,’ এবিসিকে বলেছেন রেইস।

অশ্রুসজল চোখে হামলাকারী সালভাদর রামোসের মা বলেন, ‘আহারে বাচ্চাগুলো… আমার মুখে কোন কথা আসছে না। হতভাগ্য বাচ্চাগুলোর জন্য আমি কী বলবো ভেবে পাচ্ছি না। ’

রামোসের সঙ্গে হাইস্কুলে পড়া এলাকার শিক্ষার্থীরা বলেছে, তিনি স্কুলে অন্যদের ওপর অত্যাচার (বুলিয়িং) করতেন। তবে স্কুলে নিজেও বুলিয়িংয়ের শিকার হতেন।

প্রাথমিক খবরে বলা হয়েছিল, রামোসের মায়ের মাদকজনিত সমস্যা ছিল যার মাত্রা সম্প্রতি বেড়ে যায়। রামোস দুমাস আগে নানির কাছে থাকতে তার বাড়িতে চলে গিয়েছিলেন।

সংখ্যাগরিষ্ঠ লাতিনো জনগোষ্ঠীর সীমান্ত শহর উভালডের রব এলিমেন্টারি স্কুলে মঙ্গলবারের গুলি হামলার ঘটনায় ১৯ টি শিশু ও দুজন শিক্ষক প্রাণ হারান। এটি ২০২১ সালে কানেটিকাট অঙ্গরাজ্যের নিউটাউনের স্যান্ডি হুক স্কুলের ঘটনার পর থেকে যুক্তরাষ্ট্রের শিক্ষাঙ্গনে সবচেয়ে রক্তক্ষয়ী হামলার ঘটনা। স্যান্ডিহুকের ঘটনায় ২০ জন প্রাথমিক শ্রেণির শিশু ও ছয়জন কর্মীর প্রাণ গিয়েছিল।

- Advertisement -

Related Articles

- Advertisement -

Latest Articles