19.3 C
Toronto
সোমবার, জুন ২৭, ২০২২

ফাইনালের আগে বড় ধাক্কা খেল রিয়াল মাদ্রিদ

- Advertisement -
ফাইনালের আগে বড় ধাক্কা খেল রিয়াল মাদ্রিদ - The Bengali Times
ছবি সংগৃহীত

লিগ শিরোপা নিশ্চিত হয়েছে আগেই, তবে মৌসুমের শেষ ম্যাচে খেলতে নেমে বড় ধরনের ধাক্কাই খেল রিয়াল মাদ্রিদ। সান্তিয়াগো বার্নাব্যুয়ে শুক্রবার (২০ মে) রিয়াল বেতিসের বিপক্ষে গোলশূন্য ড্র করেছে লিগ চ্যাম্পিয়নরা।

এক দল জিতেছে কোপা দেল রে। আরেক দলের সাফল্যের মুকুটে জ্বলজ্বল করছে লিগ শিরোপা। দুই দল মুখোমুখি হয়েছিল লিগের শেষ ম্যাচে। তবে জিততে পারল না কেউই।

তবে রিয়াল মাদ্রিদের জন্য এটি ছিল যেন চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালের মহড়া! বেনজেমাসহ নিয়মিতদের প্রায় সবাই ছিলেন একাদশে। তবুও প্রতিপক্ষের জাল ভেদ করতে পারেনি তারা। আগামী ২৮ মে প্যারিসে লিভারপুলের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালের আগে যা কার্লো আনচেলত্তির জন্য মহা চিন্তারও।

যদিও শুরুতেই প্রতিপক্ষকে চেপে ধরেছিল রিয়াল মাদ্রিদ। ম্যাচের চতুর্থ মিনিটেই এগিয়ে যাওয়ার দারুণ সুযোগ পেয়েছিল লস ব্লাঙ্কোসরা। তবে প্রতিপক্ষের গোলরক্ষকের অব্যর্থ হাত মুহূর্তেই বল নিজের নাগালে নিয়ে নেন।

প্রথমার্ধে বল দখলে দুই দল ছিল সমানে-সমান। রিয়াল মাদ্রিদের পাঁচ শটের কেবল একটি ছিল লক্ষ্যে। দ্বিতীয়ার্ধের শুরুতে কাসেমিরোকে তুলে এদুয়ার্দো কামাভিঙ্গা ও ক্রুসের জায়গায় ফেদেরিকো ভালভের্দেকে নামান আনচেলত্তি। তবুও গোলের দেখা মেলেনি।

ম্যাচটিতে বেশ কয়েকবার সুযোগ পেলেও কাজে লাগাতে ব্যর্থ হন দলের প্রাণভোমরা করিম বেনজেমাও। উল্টো অল্পের জন্য গোল হজমের পরিস্থিতি সৃষ্টি হয়েছিল। নির্ধারিত সময়ের তিন মিনিট বাকি থাকতে সুবর্ণ সুযোগ হাতছাড়া করেন রিয়াল বেতিসের হোয়াকিন। কাছ থেকে উড়িয়ে মারেন অরক্ষিত এই স্প্যানিশ উইঙ্গার।
৩৮ ম্যাচে ২৬ জয় ও ৮ ড্রয়ে ৮৬ পয়েন্ট নিয়ে লিগ শেষ করল রিয়াল মাদ্রিদ। এছাড়া কোপা দেল রে চ্যাম্পিয়ন রিয়াল বেতিস ৩৮ ম্যাচে ৬৫ পয়েন্ট নিয়ে পাঁচে থেকে লিগ শেষ করেছে।

- Advertisement -

Related Articles

- Advertisement -

Latest Articles