19.3 C
Toronto
সোমবার, জুন ২৭, ২০২২

বিএনপি থেকে আজীবন বহিষ্কার সাক্কু

- Advertisement -
বিএনপি থেকে আজীবন বহিষ্কার সাক্কু - The Bengali Times
মনিরুল হক সাক্কু

কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচনে অংশ নিচ্ছে বলে সিটির বর্তমান মেয়র মনিরুল হক সাক্কুকে বিএনপি থেকে স্থায়ীভাবে বহিষ্কার করেছে দলটি। বিএনপির সহ-দফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপু স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে তার বহিষ্কারের বিষয়টি জানানো হয়েছে।

বিএনপি সিদ্ধান্ত নিয়েছে, বর্তমান সরকারের অধীনে নির্বাচনে যাবে না তারা। তারপরও নির্বাচনে অংশ নেয়ার সিদ্ধান্ত নেয়ায় কুমিল্লা দক্ষিণ বিএনপির যুগ্ম-সাধারণ সম্পাদক পদে থাকা এই নেতাকে দলীয় শৃঙ্খলা বহির্ভূত কাজে অংশ নেয়ার অভিযোগ তুলে আজীবন বহিষ্কার করলো দলটি। এর আগে, একই কারণে দল থেকে বহিষ্কার করা হয়েছে নারায়ণগঞ্জের তৈমুর আলম খন্দকারকে।

অবশ্য এমন ক্ষেত্রে দলের পদ হারানোর সম্ভাবনা এবং নজির থাকা সত্ত্বেও নির্বাচনের সিদ্ধান্ত নিয়েছেন তিনি। সম্প্রতি তিনি জানিয়েছেন, উন্নয়নের ধারা অব্যাহত রাখতে দলীয় পদ-পদবি ছেড়ে ভোটযুদ্ধে নামতে চান তিনি। এরমধ্যে তার মনোনয়নের আবেদনও গ্রাহ্যও করেছে নির্বাচন কমিশন।

প্রসঙ্গত, এর আগে দুই মেয়াদে মেয়র হয়ে বেশ কিছু সমালোচনার জন্ম দিয়েছেন সাক্কু। মেয়র হিসেবে শপথ নেওয়ার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনার পা ছুয়ে সালাম করেও আলোচনায় আসেন তিনি।

প্রসঙ্গত, আগামী ২৯ মে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেয়ার কথা রয়েছে। কুমিল্লা সিটি করপোরেশনের ২৭টি ওয়ার্ডে মোট ভোটার ২ লাখ ২৯ হাজার ৯২০ জন।

 

- Advertisement -

Related Articles

- Advertisement -

Latest Articles