16.8 C
Toronto
মঙ্গলবার, মে ২৪, ২০২২

‘বর্তমান সরকারের অধীনে বিএনপি কোনো নির্বাচনে অংশ নেবে না’

- Advertisement -
‘বর্তমান সরকারের অধীনে বিএনপি কোনো নির্বাচনে অংশ নেবে না’ - The Bengali Times
মির্জা ফখরুল ইসলাম আলমগীর (ফাইল ছবি)

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, স্থানীয় সরকার নির্বাচন হোক আর সংসদ নির্বাচনই হোক, বর্তমান সরকারের অধীনে বিএনপি কোনো নির্বাচনে অংশ নেবে না। মঙ্গলবার ঠাকুরগাঁও শহরের কালীবাড়ি এলাকায় নিজ বাসভবনে আলাপকালে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

বিএনপি নির্বাচনে অংশ নিচ্ছে না, তাহলে কি বিএনপিকে ছাড়াই নির্বাচন হয়ে যাবে? এমন প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, সেটা তো নির্ভর করবে দেশের জনগণের ওপর। জনগণ নির্ধারণ করবে, তাদের দেশ ও রাষ্ট্র কীভাবে পরিচালিত হবে। তবে দলীয় সরকারের অধীনে কোনো নির্বাচনে অংশ নেবে না বিএনপি।

- Advertisement -

তিনি আরও বলেন, এ অনির্বাচিত সরকার পুরোপুরি সামরিক-বেসামরিক ও আমলাতন্ত্রের ওপর নির্ভরশীল হয়ে পড়েছে। আওয়ামী লীগ যখন গণতন্ত্রের কথা বলে, তখন জনগণের কাছে তা হাস্যকর মনে হয়। কলাবাগানের খেলার মাঠ দখলের প্রতিবাদ করতে গিয়ে মা ও ছেলেকে জেলে নিয়ে যাওয়া হয়েছে। এ ধরনের ঘটনাই প্রমাণ করে, সরকার কতটা স্বৈরাচারী।

বিএনপি মহাসচিব বলেন, আন্তর্জাতিকভাবে আওয়ামী লীগ এখন চিহ্নিত স্বৈরাচারী। বিভিন্ন দেশ ইতোমধ্যে আওয়ামী লীগ সরকারকে চিহ্নিত করেছে। তার প্রমাণ হচ্ছে মার্কিন যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা। সরকারের প্রশ্রয়েই আজ মানবাধিকার লঙ্ঘিত হচ্ছে। জনগণ থেকে এই সরকার সম্পূর্ণ বিছিন্ন এই সরকার।

এ সময় আরও উপস্থিত ছিলেন, জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, যুগ্ম সাধরণ সাধারণ সম্পাদক ওবায়দুল্লাহ মাসুদ, দপ্তর সম্পাদক মামুন অর রশিদসহ বিএনপির বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতারা।

এদিকে এক বিবৃতিতে মির্জা ফখরুল ইসলাম বলেন, বর্তমান সরকার দেশকে রাজনীতিহীন করার নীলনকশার অংশ হিসেবে সন্ত্রাসীদের দিয়ে খুন, জখম, গুম, দখল, চাঁদাবাজি, ছিনতাই ও টেন্ডারবাজির মতো অপকর্মের মাধ্যমে দেশে এক নারকীয় পরিস্থিতির সৃষ্টি করেছে।

নারায়ণগঞ্জ জেলা বিএনপির সদস্য সচিব অধ্যাপক মামুন মাহমুদের ওপর হামলার নিন্দা জানিয়ে দেওয়া বিবৃতিতে তিনি বলেন, আইনশৃঙ্খলা পরিস্থিতির চরম অবনতি, দ্রব্যমূল্যের সীমাহীন ঊর্ধ্বগতি, স্বল্প আয়ের মানুষের চরম দুরবস্থায় জনজীবন এক বিপর্যস্ত পরিস্থিতিতে পড়েছে। দেশবাসী এখন গভীর ভয় ও শঙ্কার মধ্যে দিনাতিপাত করছে।

 

- Advertisement -

Related Articles

- Advertisement -

Latest Articles