17.5 C
Toronto
রবিবার, মে ২৯, ২০২২

বিক্রি হবে ‘বিশ্বের নির্জনতম বাড়ি’

- Advertisement -
বিক্রি হবে ‘বিশ্বের নির্জনতম বাড়ি’ - The Bengali Times
ছবি সংগৃহীত

একা থাকতে পছন্দ করেন, এমন মানুষের জন্য প্রয়োজন নির্জন বাড়ি। এমন একটি বাড়ি রয়েছে যুক্তরাষ্ট্রের মেইন অঙ্গরাজ্যের একটি দ্বীপে। ওই বাড়িকে বলা হচ্ছে ‘বিশ্বের নির্জনতম বাড়ি’। তবে বর্তমান মালিক বাড়িটি বিক্রি করার ঘোষণা দিয়েছেন। বাড়ির জন্য তিনি দাম হাঁকিয়েছেন ৩ লাখ ৩৯ হাজার মার্কিন ডলার, বাংলাদেশি মুদ্রায় যা প্রায় তিন কোটি টাকা। খবর এনডিটিভির।

কানাডা সীমান্ত ও অ্যাকাডিয়া ন্যাশনাল পার্কের মাঝামাঝি বাড়িটির অবস্থান। মেইনের সমুদ্র উপকূলবর্তী এলাকার বাড়িটি জনমানবহীন ও সবকিছু থেকে একেবারে বিচ্ছিন্ন। বাড়িতে বসেই উত্তর আটলান্টিক মহাসাগরপাড়ের অসাধারণ সব দৃশ্য চোখে পড়ে।

- Advertisement -

দেড় একর জায়গা নিয়ে মাত্র ৫৪০ বর্গফুটের বাড়িটি নির্মাণ করা হয় ২০০৯ সালে। বাড়িতে আছে একটি শোবার ঘর ও ছোট্ট একটি রান্নাঘর। সমুদ্রের অসাধারণ সব দৃশ্য দেখা যায় সেখান থেকে। বাড়িটি যিনি কিনবেন, তাকে কোনো দিন যানবাহনের শব্দ শুনতে হবে না। ঘরে যেন কোনো জায়গার কমতি না হয়, তাই রান্না ও শোবার ঘর ছাড়া আর কিছু নেই ভেতরে। একটি বাথরুম আছে ঘরের বাইরে।

বাড়িটির অবকাঠামোও বেশ ভালো। বাড়ি থেকে মাত্র কয়েক মিটার দূরে সৈকত। আশপাশে জনমানবহীন বাড়িটির চারপাশে শুধু মনোরম প্রাকৃতিক দৃশ্য। প্রকৃতির এমন রূপের দেখা কোথাও মিলবে না। দ্বীপটির মূল ভূখণ্ড থেকে বাড়ির দূরত্ব মাত্র এক মাইলের। জোনসপোর্ট শহর থেকে ছোট নৌকায় কম সময়ে সেখানে যাওয়া যায়।

 

- Advertisement -

Related Articles

- Advertisement -

Latest Articles