19.8 C
Toronto
শনিবার, মে ২৮, ২০২২

নুসরাত ইমরোজ তিশা নামের ‘ফেইক পেজ’ থেকে স্ট্যাটাসটি ভাইরাল হয়

- Advertisement -
নুসরাত ইমরোজ তিশা নামের ‘ফেইক পেজ’ থেকে স্ট্যাটাসটি ভাইরাল হয় - The Bengali Times
ছবি সংগৃহীত

সম্প্রতি কিছু ভুয়া ফেসবুক পেজ থেকে দেয়া বানোয়াট স্ট্যাটাস ফেসবুকে ছড়িয়ে পড়ায় বিরক্তি প্রকাশ করেছেন জনপ্রিয় তারকা জুটি মুস্তাফা সরয়ার ফারুকী ও নুসরাত ইমরোজ তিশা। নিজেদের ভেরিফাইড ফেসবুক একাউন্ট ও পেইজ থেকে ছড়িয়ে পড়া ভুয়া স্ট্যাটাস নিয়ে নিজেদের মন্তব্য জানিয়েছেন ফারুকী-তিশা।

শুক্রবার রাতে নিজের ভেরিফাইড একাউন্ট থেকে দেয়া স্ট্যাটাসে ফারুকী লিখেছেন, এটা খুবই ফানি যে কত সহজে ফেইক নিউজ অনলাইনে ছড়ায়। কেবল লেস ইনফরমড লোকজন না, ওয়েল ইনফরমড লোকজনও ফেইক নিউজ ছড়ায় দুই হাতে। এমন কি শেষমেষ সেই ফেইক নিউজ দায়িত্বশীল দৈনিক পত্রিকার পাতায়ও ঠাঁই করে নেয়। কই যাবেন বলেন? গত কয় দিন ধরে দেখতেছিলাম তিশার একটা ফেইক পেজ থেকে আমার আর তিশার ছবি দিয়ে তিশার বরাতে একটা বাকোয়াজ স্ট্যাটাস শেয়ার হচ্ছে। করোনা থেকে সুস্থ হওয়ার পর তিশা আমার আর ওর একটা ছবি শেয়ার করে! সেই ছবিটা চুরি করে তার সাথে মনের মাধুরী মিশিয়ে একটা স্ট্যাটাস লেখে ঐ ফেইক পেজের অ্যাডমিন! “সুন্দর পুরুষের চেয়ে দায়িত্বশীল পুরুষ ভালো” টাইপের কিছু একটা। সেটা দেখি আমার ফ্রেন্ড লিস্টে থাকা অনেকেই শেয়ার করেন। আজকে দেখি সেই ফেইক স্ট্যাটাস থেকে সমকাল পত্রিকায় নিউজও হয়ে গেছে। নিশ্চয়ই আরো পত্রিকায় ছাপা হয়েছে বা হবে। এইসব দেখে তিশা তো মহাক্ষ্যাপা, কারণ সে ডেফিনেটলি মনে করে তার হাজব্যান্ড দায়িত্বশীলতো বটেই, তার চোখে খুব সুন্দরও।

- Advertisement -

স্ট্যাটাসের শেষে ফারুকী ভক্ত ও অনুসারীদের সতর্ক করে লেখেন, হে ভাই ও বোনেরা, দয়া করে ফেক পোস্ট শেয়ার করার আগে দেখে নিন পেজটা ভেরিফায়েড কিনা। পেজের নামের পাশে ব্লু টিক আছে কিনা দেখে নিন। আর দয়া করে ঐ ফেক পেজটাকে রিপোর্ট করলে আমরা খুবই খুশী হবো।

একই ইস্যুতে নিজের ভেরিফাইড পেজ থেকে স্ট্যাটাস দিয়েছেন তিশাও। তিশা তার স্ট্যাটাসে লিখেছেন, প্রিয় ভাই-বোনেরা, গত কয় দিন ধরে দেখছি আমার নামে খোলা একটা ফেইক পেজ থেকে আমার আর ফারুকীর ছবি দিয়ে একটা বানোয়াট স্ট্যাটাস শেয়ার হচ্ছে। করোনা থেকে সুস্থ হওয়ার পর আমার আর ফারুকীর একটা ছবি আমি শেয়ার করেছিলাম। সেই ছবিটা চুরি করে তার সাথে মনের মাধুরী মিশিয়ে একটা স্ট্যাটাস লিখেন ঐ ফেইক পেজের অ্যাডমিন! “সুন্দর পুরুষের চেয়ে দায়িত্বশীল পুরুষ ভালো” টাইপের কিছু একটা। গত কয়দিনে অনেকেই শেয়ার করেন। আজকে দেখি সেই স্ট্যাটাস থেকে পত্রিকায় নিউজও হয়ে গেছে।আমি এই ফেইক স্ট্যাটাসের জন্য খুবই বিরক্ত। কারন আমার চোখে আমার হাজব্যান্ড দায়িত্বশীলতো বটেই, খুব সুন্দরও বটে।

স্ট্যাটাসের শেষে তিশা তার ভক্তদের সতর্ক করে লেখেন, প্রিয় ভাই-বোনেরা, দয়া করে ঐ ফেক পেজটাকে রিপোর্ট করলে আমি খুবই খুশী হবো ! আর সাংবাদিক ভাই-বোনেরা, দয়া করে চেক করে নিবেন আমার নামে যে কথা প্রচার হচ্ছে সেটা আমার ভেরিফায়েড পেজ থেকে শেয়ার করা হয়েছে কিনা। ধন্যবাদ।

প্রসঙ্গত, কিছুদিন আগে নুসরাত ইমরোজ তিশা নামে একটি ফেক পেজ থেকে ফারুকী-তিশার ছবিসহ একটি স্ট্যাটাস ভাইরাল হয়। মূলত, ওই পেজটি ছিল ফেক এবং ওই স্ট্যাটাস তিশা দেননি। এই বিভ্রান্তি দূর করতেই নিজেদের ভেরিফাইড পেজ থেকে সতর্কতামূলক স্ট্যাটাস দিয়েছেন ফারুকী-তিশা।

- Advertisement -

Related Articles

- Advertisement -

Latest Articles