15.3 C
Toronto
রবিবার, মে ২২, ২০২২

পিয়ারসন বিমানবন্দরের দ্বিতীয় ব্যস্ততম রানওয়ে বন্ধ

- Advertisement -
পিয়ারসন বিমানবন্দরের দ্বিতীয় ব্যস্ততম রানওয়ে বন্ধ - The Bengali Times
টরন্টো পিয়ারসন আন্তর্জাতিক বিমানবন্দর তার দ্বিতীয় ব্যস্ততম রানওয়েটি এপ্রিল থেকে বন্ধ রাখার ঘোষণা দিয়েছে।

টরন্টো পিয়ারসন আন্তর্জাতিক বিমানবন্দর তার দ্বিতীয় ব্যস্ততম রানওয়েটি এপ্রিল থেকে বন্ধ রাখার ঘোষণা দিয়েছে। মাসব্যাপী মেরামতের কারণে এ ঘোষণা দেওয়া হয়েছে।

বিমানবন্দরের ওয়েবসাইটে এ সংক্রান্ত একটি নোটিশ দেওয়া হয়েছে। তাতে বলা হয়েছে, পূর্ণাঙ্গ পুনর্বাসনের জন্য হেমন্তের শেষ পর্যন্ত পূর্ব-পশ্চিম ০৬এল/২৪আর রানওয়েটে সাময়িকভাবে বন্ধ থাকবে। এ মেরামতের ফলে অবকাঠামোটির আয়ুষ্কাল আরও ৩০ বছর বাড়বে।

- Advertisement -

এতে আরও বলা হয়েছে, আবহাওয়াজনিত কারণে কংক্রিটের উপরিকাঠামো ক্ষতিগ্রস্ত হওয়ায় ১৯৬০ এর দশকের নির্মিত ৩ কিলোমিটার দীর্ঘ রানওয়েটি পূর্ণাঙ্গভাবে মেরামতের প্রয়োজন। বিমানবন্দরের ইতিহাসে এটি হবে দীর্ঘতম রানওয়ে মেরামত প্রকল্প।

তিনটি পর্যায়ে মেরামত কাজ হবে বলে ধারণা করা হচ্ছে, মধ্য নভেম্বর পর্যন্ত যা চলবে। মেরামত চলাকালে নেবারহুডগুলোকে বেশি সংখ্যায় এয়ারক্রাফট দেখতে হতে পারে বলেও নোটিশে উল্লেখ করা হয়েছে। সেই সঙ্গে শব্দের মাত্রাও বেড়ে যাবে।

নোটিশে বলা হয়েছে, মেরামতকালে পরিচালনগত ও কমিউনিটির ওপর প্রভাব কমিয়ে আনতে ফ্লাইট সূচি সমন্বয়ে এয়ারলাইন্সগুলোর সঙ্গে কাজ করছে বিমানবন্দর কর্তৃপক্ষ। পাশর্^বর্তী কমিউনিটিগুলোর ওপর এর প্রভাবও যাতে কম হয় তাও মূল্যায়ণ করা দেখা হবে।

 

- Advertisement -

Related Articles

- Advertisement -

Latest Articles