15.3 C
Toronto
রবিবার, মে ২৯, ২০২২

দ্রব্যমূল্য নিয়ে রসিকতা করছেন প্রধানমন্ত্রী: রিজভী

- Advertisement -

দ্রব্যমূল্য নিয়ে রসিকতা করছেন প্রধানমন্ত্রী: রিজভী - The Bengali Times

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন, দেশের মানুষের পেটে আজ খাবার নেই। নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য আজ সাধারণ মানুষের নাগালের বাইরে। অথচ দেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা দ্রব্যমূল্য, মানুষের সমস্যা ও অভাব নিয়ে জনগণের সঙ্গে রসিকতা করছেন। তিনি ইফতারে বেগুনির পরিবর্তে কুমড়া খাওয়ার কথা বলছেন।

- Advertisement -

শুক্রবার বিকেলে গাজীপুরের কাপাসিয়া উপজেলা বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

কাপাসিয়া উপজেলা বিএনপির আহ্বায়ক শাহ মোহাম্মদ রিয়াজুল হান্নানের সভাপতিত্বে স্থানীয় ঘাগটিয়াচালা মাঠে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সম্মেলন অনুষ্ঠানে বিএনপি ঢাকা বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ, সহ-সাংগঠনিক সম্পাদক বেনজির আহম্মেদ টিটু, সহ-শ্রম বিষয়ক সম্পাদক হুমায়ুন কবির খান, সহ-স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম বাচ্চু, গাজীপুর জেলা বিএনপির সদস্য সচিব কাজী ছাইয়েদুল আলম বাবুল, যুগ্ম-আহ্বায়ক ও কালিয়াকৈর পৌর মেয়র মজিবুর রহমান, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ওমর ফারুক শাফিন, বীর মুক্তিযোদ্ধা খন্দকার আজিজুর রহমান পেরা প্রমুখ বক্তব্য রাখেন।

এর আগে প্রথম অধিবেশনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন গাজীপুর জেলা বিএনপির আহ্বায়ক ও ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন।

সম্মেলনের দ্বিতীয় পর্বে কাউন্সিলারদের মতামতের ভিত্তিতে হান্নান শাহ্ পুত্র শাহ্ রিয়াজুল হান্নানকে সভাপতি ও কাপাসিয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব খন্দকার আজিজুর রহমান পেরাকে সাধারণ সম্পাদক হিসেবে ঘোষণা করা হয়।

সম্মেলনে রুহুল কবির রিজভী, তিনি ঘরে ঘরে বিদ্যুতের সংযোগ দিয়ে সুইচ অফ করে দিয়ে মানুষকে অন্ধকারে রেখে মসকরা করছেন। উনি তো ব্যাগ নিয়ে বাজারে যান না তাই সাধারণ মানুষের কষ্ট বুঝেন না।

রিজভী বলেন, দ্রব্যমূল্যের যে ঊর্ধ্বগতি ও মাথাপিছু ঋণ যেভাবে বাড়ছে, এতে বুঝা যাচ্ছে বাংলাদেশ শ্রীলঙ্কার পরিণতির দিকে এগিয়ে যাচ্ছে। শ্রীলঙ্কা আজ বিদেশি ঋণ নিয়ে মেগা প্রকল্প করে দেউলিয়া। এ সরকার উন্নয়নের নামে বিদেশ থেকে ঋণ নিচ্ছে। বর্তমানে বাংলাদেশে প্রতিটি শিশু জন্ম নিচ্ছে ৯৮ হাজার টাকার ঋণ মাথায় নিয়ে। বাংলাদেশের যে অবস্থা শ্রীলঙ্কার একই অবস্থা। তথাকথিত উন্নয়নের নামে শ্রীলঙ্কায় ভয়াবহ অবস্থা বিরাজ করছে। বাংলাদেশে একই অবস্থা দেখে মনে হচ্ছে, বাংলাদেশও শ্রীলঙ্কার দিকে আগাচ্ছে।

তিনি আরো বলেন, এ সরকার যতই ষড়যন্ত্র করুক, বিএনপিকে ধ্বংস করতে পারবে না। ইতিহাসের পাতা থেকে জিয়া ও খালেদা জিয়াকে মুছে দিতে পারবে না।

দীর্ঘ প্রায় একযুগ পর অনুষ্ঠিত এবারের সম্মেলনে দলের নেতাকর্মীরা বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে নিয়ে অংশ নেন।

সূত্র : বাংলাদেশ প্রতিদিন

- Advertisement -

Related Articles

- Advertisement -

Latest Articles