15.6 C
Toronto
শনিবার, মে ২৮, ২০২২

বিয়ের ১০ বছর পর একসঙ্গে চার সন্তান প্রসব

- Advertisement -

বিয়ের ১০ বছর পর একসঙ্গে চার সন্তান প্রসব - The Bengali Times

১০ বছরের সংসার জীবন ফাইজুর রহমান ও লাকি আক্তারের। দীর্ঘ অপেক্ষার পর অবশেষে তাদের ঘর আলো করে এসেছে একটি নয় এক সঙ্গে ৪টি সন্তান। বিষয়টি হাসপাতাল থেকে শুরু করে পাড়া মহল্লায় সকলের মুখে মুখে।

- Advertisement -

বুধবার (৬ এপ্রিল) বাজিতপুর ভাগলপুর জহিরুল ইসলাম মেডিক্যাল কলেজ হাসপাতালে সিজারের মাধ্যমে মা লাকি আক্তার (২৮) ওই চার সন্তানের জন্ম দেন। চার সন্তানের মধ্যে দুজন মেয়ে ও দুজন ছেলে। তারা সবাই সুস্থ আছে। তবে মা অসুস্থ অবস্থায় আইসিইউতে রয়েছেন।

এদিকে চারটি সন্তান জন্ম হওয়ার যেমন খুশি, তেমনি অনেক দুশ্চিন্তাগ্রস্ত তাদের বাবা ফাইজুর রহমান।

তিনি বলেন, একটি সন্তানের জন্য আল্লাহর কাছে অনেক প্রার্থণা করেছি। অনেক হাসপাতাল ঘুরেছি, ডাক্তার দেখিয়েছি। অবশেষে আল্লাহ আমাদের ডাক শুনেছেন এবং একসাথে চার সন্তানের বাবা হলাম। এদিকে বাচ্চার মার অবস্থাও খুব একটা ভালো না, আইসিইউতে আছে এখনো। আমি সামান্য দর্জির কাজ করে চার সন্তানের ভরণপোষণ কীভাবে করবো সেটা নিয়েও অনেক দুশ্চিন্তায় আছি।

কুলিয়ারচর ছয়সূতী ইউনিয়নের বড় ছয়সূতী গ্রামের বাসিন্দা আক্তারুজ্জামানের ছেলে ফাইজুর রহমানের মধ্যে ১০ বছর আগে কুলিয়ারচর পৌর সদর পশ্চিম গাইলকাটা গ্রামের মো. মুসা মিয়ার কন্যা লাকি আক্তারকে বিয়ে করেন।

জহুরুল ইসলাম মেডিক্যাল কলেজ হাসপাতালের গাইনি বিশেষজ্ঞ ইসরাত জাহান বলেন, বিয়ের পর থেকে তাদের সংসারে কোন সন্তান না থাকায়, তারা আমার পরামর্শ অনুযায়ী চিকিৎসা নিচ্ছিলেন। অবশেষে তাদের সংসার আলো করে চারটি ফুটফুটে সন্তানের জন্ম হয়েছে। চার বাচ্চার মধ্যে তিন বাচ্চার ওজনই ২০০০ গ্রাম করে। এক বাচ্চার ওজন ১৯৫০ গ্রাম। এরা সবাই সুস্থ আছে এবং তাদের মা অসুস্থ বিধায় আইসিইউতে আছে। বাচ্চাদের খাবারের সংস্থান হাসপাতাল থেকেই করা হচ্ছে।

- Advertisement -

Related Articles

- Advertisement -

Latest Articles