10.1 C
Toronto
শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪

বিএনপি নয়, বিদেশের কাছে ধরনা দেয় আ. লীগ: মির্জা ফখরুল

বিএনপি নয়, বিদেশের কাছে ধরনা দেয় আ. লীগ: মির্জা ফখরুল - the Bengali Times
মির্জা ফখরুল ইসলাম আলমগীর

বিএনপির নেতৃত্বাধীন কোনো সরকার নয়, জনগণের সরকার প্রতিষ্ঠা করতেই বিএনপি আন্দোলন করছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বুধবার (৬ এপ্রিল) বিকালে জাতীয় প্রেসক্লাবে জাতীয় গণতান্ত্রিক পার্টি- জাগপা আয়োজিত দলটির প্রতিষ্ঠা বার্ষিকীতে প্রধান অতিথির বক্তব্যে বিএনপি মহাসচিব এ মন্তব্য করেন।

- Advertisement -

তিনি বলেন, বিএনপিকে নির্বাচনে আনতে বিদেশিদের কাছে ধরনা না দিয়ে খালেদা জিয়াকে মুক্তি দিয়ে নির্বাচনের পরিবেশ সৃষ্টি করতে হবে। এছাড়া ২০১৪ ও ২০১৮ সালের মতো জনগণের অংশগ্রহণহীন আরেকটি নির্বাচনের আয়োজন করতে জনতার মেয়র ইশরাক হোসেন সহ বিএনপির নেতাকর্মীদের গ্রেফতার ও সাজা দিচ্ছে সরকার।

আন্দোলনের মধ্য দিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠা করে দানবীয় সরকারকে বিদায় করা হবে জানান বিএনপি মহাসচিব।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর আরও বলেন, যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেনের সঙ্গে সাক্ষাতে বিএনপিকে নির্বাচনে আনতে পদক্ষেপ চেয়েছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন। এ ঘটনাকে আওয়ামী লীগের বিদেশিদের কাছে ধরনা দেওয়া হিসেবে বর্ণনা করেছেন তিনি।

তিনি বলেন, ‘আমাদের পররাষ্ট্রমন্ত্রী আমেরিকার পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করে তাঁদের কাছে অনুরোধ করেছেন, বাংলাদেশে গণতন্ত্রের জন্য বিএনপিকে নির্বাচনে নিয়ে আসতে হবে। কিন্তু ওবায়দুল কাদের সব সময় বক্তব্য দেন, বিএনপি নাকি বিদেশিদের কাছে ধরনা দেয়। আজ প্রমাণিত হয়েছে, বিদেশের কাছে যাঁরা ধরনা দেয়, তারা হচ্ছে আওয়ামী লীগ।’

আবারও বিরোধী দলবিহীন নির্বাচন করার জন্য ক্ষমতাসীনেরা এরই মধ্যে তৎপরতা শুরু করেছেন বলে অভিযোগ করেন মির্জা ফখরুল।

সড়ক দুর্ঘটনা নিয়ন্ত্রণে ব্যর্থতার জন্য সরকারের সমালোচনা করে মির্জা ফখরুল বলেন, ‘ঢাকা শহরের রাস্তা নিয়ে কথা হচ্ছে অনেক। এখানে সেতুমন্ত্রী সাহেব আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, যাঁর মন্ত্রণালয় সবচেয়ে বেশি ভয়াবহভাবে ব্যর্থ হয়েছে ঢাকা শহরসহ সারা দেশে সড়কে নিরাপত্তা দিতে।’

জাগপা সভাপতি খন্দকার লুৎফর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য আবদুল মঈন খান, বিএনপির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন প্রমুখ বক্তব্য দেন। বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের শরিক ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি (এনডিপি), ইসলামিক পার্টি, বাংলাদেশ ন্যাপ ও বাংলাদেশ লেবার পার্টির নেতারা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

- Advertisement -

Related Articles

Latest Articles