13.1 C
Toronto
মঙ্গলবার, মে ২৪, ২০২২

অটোয়ায় বিক্ষোভে ক্ষতিগ্রস্ত ব্যবসার জন্য ১ কোটি ডলার সহায়তা

- Advertisement -
অটোয়ায় বিক্ষোভে ক্ষতিগ্রস্ত ব্যবসার জন্য ১ কোটি ডলার সহায়তা - The Bengali Times
পর্যটন ও সংস্কৃতি মন্ত্রী লিসা ম্যাকিলড এক লিখিত বিবৃতিতে বলেন, শীতে ডাউনটাউন অটোয়াতে অবৈধ অবরোধের কারণে স্থানীয় ব্যবসার বড় রকমের আর্থিক ক্ষতি হয়েছে

অটোয়ার ডাউনটাউনে সপ্তাহব্যাপী বিক্ষোভে ক্ষতিগ্রস্ত ব্যবসা প্রতিষ্ঠানকে ১ কোটি ডলার সহায়তার ঘোষণা দিয়েছে অন্টারিও সরকার। পর্যটন ও সংস্কৃতি মন্ত্রী লিসা ম্যাকিলড এই ঘোষণা দেন। অটোয়ার রাইডিংয়ের এই প্রতিনিধি সামনের মাসগুলোতে পর্যটক আকর্ষণে প্রচারণা শুরুর জন্য অটোয়ার পর্যটন খাতে ১৫ লাখ ডলার বিনিয়োগেরও ঘোষণা দেন।

শুক্রবার এক লিখিত বিবৃতিতে ম্যাকলিয়ড বলেন, শীতে ডাউনটাউন অটোয়াতে অবৈধ অবরোধের কারণে স্থানীয় ব্যবসার বড় রকমের আর্থিক ক্ষতি হয়েছে। আজকের এই ঘোষণা অটোয়া এবং আমাদের কমিউনিটির হৃদপিন্ড ক্ষুদ্র ব্যবসাগুলোর সহায়তায় কাজে আসবে। বসন্ত ও গ্রীষ্মে মৌসুমে পর্যটকদের স্বাগত জানাতে তৈরি হন।

- Advertisement -

অবরোধের সময় যে ব্যবসায়ীরা যে পরিচালন ক্ষতির শিকার হয়েছেন তা পুুষিয়ে নিতে তারা ৫ হাজার ডলার পর্যন্ত সহায়তার জন্য আবেদন করতে পারবেন। দ্রুত ক্ষতি কাটিয়ে উঠে ক্ষুদ্র ব্যবসায়ী ও উদ্যোক্তাদের স্বস্তি দিতে এই অনুদান সহায়ক হবে বলে মনে করেন ম্যাকলিয়ড।

তহবিলটি ব্যবস্থাপনা করবে ইনভেস্ট অটোয়া। এ তহবিল পাওয়ার যোগ্যতা কী হবে ওয়েবসাইটে শিগগিরই তা জানিয়ে দেওয়া হবে বলে জানিয়েছে সরকার। ফেডারেল সরকার এর আগে জানিয়েছিল, পরিচালন ব্যয় বাবদ ক্ষুদ্র ব্যবসাগুলো সর্বোচ্চ ১০ হাজার ডলারের জন্য আবেদন করতে পারবে। সর্বমোট ২ কোটি ডলারের তহবিল থেকে এ সহায়তা পাবে তারা।

 

- Advertisement -

Related Articles

- Advertisement -

Latest Articles