22.7 C
Toronto
বুধবার, আগস্ট ১৭, ২০২২

পাকিস্তানের শিয়া মসজিদে আত্মঘাতী বোমা হামলা, নিহত ৫৬

- Advertisement -

পাকিস্তানে একটি মসজিদে জুমার নামাযের সময় আত্মঘাতী বোমা হামলায় ৫৬ জন নিহত হয়েছে। আহত হয়েছেন কমপক্ষে ১৯৪ জন। শুক্রবার দেশটির খাইবার পাখতুনখোয়া প্রদেশের রাজধানী পেশোয়ারের একটি মসজিদে এ ঘটনা ঘটে। তবে এই হামলার দায় কেউ স্বীকার করেনি।

ডনের এক প্রতিবেদনে জানানো হয়েছে। পেশোয়ারের কোচা রিসালদারে মসজিদের ভেতরে এ হামলা হয়। প্রদেশটির লেডি রিডিং হাসপাতালে আহতদের নেয়া হয়েছে। হাসপাতালটির মিডিয়া ম্যানেজার অসীম খান জানান, এখন পর্যন্ত ৫৬ জনের মরদেহ হাসপাতালে আনা হয়েছে।

খাইবার পাখতুনখোয়ার মন্ত্রী কামরান বঙ্গাশ জানান, হামলাকারী ছিলেন দুইজন। তাদের মধ্যে একজন ছিলেন আত্মঘাতী হামলাকারী।

ক্যাপিটাল সিটি পুলিশ অফিসার (সিসিপিও) পেশোয়ার ইজাজ আহসান একজন পুলিশ কর্মকর্তা নিহত হয়েছেন বলে নিশ্চিত করেছেন।

তিনি জানান, দুই হামলাকারী নগরীর কিসা খোয়ানি বাজারের মসজিদটিতে প্রবেশের চেষ্টা করেন। পাহারায় থাকা পুলিশ সদস্যদের লক্ষ্য করে গুলি চালান তারা। এসময় এক পুলিশ সদস্য নিহত ও অপরজন আহত হন।

পুলিশের এই কর্মকর্তা জানান, পুলিশের গুলিতে এক হামলাকারী নিহত হন। অন্যজন দৌড়ে মসজিদের ভেতরে প্রবেশ করে বোমার বিস্ফোরণ ঘটান।

পুলিশ কর্মকর্তা ওয়াহেদ খান জানান, শুক্রবার জুমার নামাজ আদায়ের জন্য মুসল্লিরা মসজিদে জড়ো হচ্ছিলেন। ঠিক এই সময় হামলা হয়।

শায়ান হায়দার নামে এক প্রত্যক্ষদর্শী বলেন, ‘আমি জুমার নামাজ আদায়ের জন্য মসজিদে প্রবেশ করছিলাম। ঠিক এই সময় বিস্ফোরণ হয়। আমি ছিটকে মসজিদের সামনের রাস্তায় গিয়ে পড়ি। চোখ খুলে দেখি আমার চারপাশে লাশ আর লাশ।’

পুলিশ কর্মকর্তা ইজাজ আহসান একজন বলেন, ‘তদন্ত শুরু হয়েছে। তবে এ বিষয়ে এখনই কিছু বলতে পারছি না।’

- Advertisement -

Related Articles

- Advertisement -

Latest Articles