16.9 C
Toronto
শনিবার, মে ৪, ২০২৪

টেডি হাতে প্রিয়জনকে বলুন, ভালোবাসি

টেডি হাতে প্রিয়জনকে বলুন, ভালোবাসি - the Bengali Times
ছবি সংগৃহীত

ভ্যালেন্টাইন দিবস উদযাপনকে সামনে রেখে প্রতি বছর ১০ ফেব্রুয়ারি সারা বিশ্বে ‘হ্যাপি টেডি ডে’ পালন করার রীতি রয়েছে। এ দিনটি ভ্যালেন্টাইন সপ্তাহের চতুর্থ দিন।

শৈশবে অনেকের সঙ্গে খেলার জন্য অনেকেরই একটি টেডি বিয়ার ছিল। এর কারণ হলো টেডিবিয়ার হলো সবচেয়ে প্রিয় নরম খেলনাগুলোর মধ্যে একটি। এ খেলনাটি বয়স নির্বিশেষে সব মানুষকেই খুশি করে। সম্ভবত এ কারণেই ভ্যালেন্টাইন সপ্তাহে টেডিদের একটি পুরো দিন নিজেদের জন্য উৎসর্গ করা হয়। এ দিনটিতে তাই ছেলে এবং মেয়ে উভয়ই একে অপরকে টেডি বিয়ার উপহার দিয়ে থাকে।

- Advertisement -

আরও পড়ুন: এই ভ্যালেন্টাইনে যে চার রাশির জীবন হতে চলেছে বর্ণিল

টেডি বিয়ার প্রেমিক যুগলদের মধ্যে একটি প্রতীকী উপহার বলা যায়। টেডি বিয়ার উপহার দেওয়ার পিছনে মূল কারণটি হলো প্রিয়জনের প্রতি ভালোবাসা প্রকাশ করা, তাদের খুশি করা। আপনি দূরে রইলেন না হয়, আপনার পাঠানো নরম টেডিকে জড়িয়ে ধরতে পারবেন আপনার সঙ্গী। খুব কাজের চাপের দিনে নরম টেডিকে জড়িয়ে ধরে মন মেজাজ ঠিক হয়ে যেতে পারে নিমেষে। খুব চাপের মাঝেও মুখে ফুটে উঠতে পারে হাসি।

পাশ্চাত্য সাহিত্যের অনেক গল্পে টেডি বিয়ারকে গোপন রক্ষক হিসেবে বিবেচনা করা হয়। অস্বীকার করার কোনো উপায় নেই যে যখন কেউ নিচু ও একা বোধ করে তখন আপনার টেডি বিয়ারের সঙ্গে একটি সুন্দর আলিঙ্গন আত্মাদের একাকিত্ব, কষ্টকে ভোলাতে সক্ষম।

টেডি ডে ২০২২ এর জন্য শুভকামনা, উদ্ধৃতিগুলো সাধারণত এমন হয়ে থাকে-

১. আমার জীবনের সবচেয়ে প্রিয় এবং গুরুত্বপূর্ণ ব্যক্তির জন্য একটি সুন্দর টেডি বিয়ার! শুভ টেডি বিয়ার দিন!

২. শুধু একটি বার্তা আপনাকে বলার জন্য যে আপনি ‘ভালো’। শুভ টেডি বিয়ার দিবস!

৩. একটি টেডি বিয়ার আমাকে তোমার কথা মনে করিয়ে দেবে। এটা আমার পক্ষ থেকে তোমার জন্য নরম এবং উষ্ণ ভালোবাসা। শুভ টেডি দিবস!

৪. তোমাকে একটা বড় মোটা তুলতুলে টেডি দিচ্ছি যাতে তুমি কখনো আমার অনুপস্থিতি অনুভব না করো। শুভ টেডি ডে, তোমাকে ভালোবাসি!

৫. টেডি বিয়ার শুধু একটা উপলক্ষ মাত্র। আমি তো জানিই, যত্ন করব তোমার, চিরকাল রইব পাশেই। শুভ টেডি বিয়ার দিবস!

৬. আমার জীবনের সবচেয়ে প্রিয় এবং গুরুত্বপূর্ণ ব্যক্তির জন্য এই মিষ্টি মতো সুন্দর মতো টেডি বিয়ার! শুভ টেডি বিয়ার দিবস!

৭. ভালোবাসার দিনে টেডি ভাল্লুকের মতো নরম ভালোবাসা পাঠালাম। শুভ টেডি বিয়ার দিবস!

টেডি সত্যিই আপনার সঙ্গীর মুখে হাসি আনবে। সবচেয়ে মজার ব্যাপার হলো আপনি এটি আপনার বন্ধুদের, আত্মীয়, বাবা মাকেও এই উপহার দিতে পারেন। এতে তারাও খুশি হবে। তো আর দেরি কেন? এই দিনটি উদযাপন করতে এখনই উপহার দেওয়া শুরু করতে পারেন।

- Advertisement -

Related Articles

Latest Articles