11.4 C
Toronto
শুক্রবার, মে ২০, ২০২২

কাজ শেষে বাড়ি ফিরতেই যেভাবে কোটিপতি বনে যান রাস্তার শ্রমিক!

- Advertisement -
কাজ শেষে বাড়ি ফিরতেই যেভাবে কোটিপতি বনে যান রাস্তার শ্রমিক! - The Bengali Times
কাজ শেষে বাড়ি ফিরতেই যেভাবে কোটিপতি বনে যান রাস্তার শ্রমিক!

নাম তার ইয়ান ব্লাক, বয়স ৬১। তিনি একটি কারখানার রাস্তার শ্রমিক হিসেবে কাজ করতেন। সারাজীবন এক কারখানায় কাজ করেই কাটিয়েছেন তিনি। তারপর একদিন অবসরের বয়সে নাইট শিফট থেকে বাড়ি ফিরে আসার পথে একটা খবরের কাগজ কেনেন তিনি। খবর কাজগটি ছিল ‘দ্য সান’ পত্রিকা। ওই ব্যক্তি অবশ্য জানতেন না এই খবরের কাগজটিই তার ভাগ্যের চাবিকাঠি। হঠাৎই খবর পড়ার সময় তার চোখ পড়ে ন্যাশনাল লটারির খবরের ওপর এবং কিছুক্ষণের মধ্যেই তিনি কোটিপতি হয়ে যান।

আর মুহূর্তেই তিনি কারখানার কর্মী থেকে বনে যান কোটিপতি! লটারি পেয়ে এমনই এক অবিশ্বাস্য গল্পের নায়ক হয়ে উঠলেন ইয়ান ব্লাক।

- Advertisement -

তিনি দুই মিলিয়ন পাউন্ডের লটারি পেয়েছেন, যা বাংলাদেশি মুদ্রায় ২৩ কোটি ২১ লাখ টাকার সমান। অবশ্য লটারি পেতেই তিনি তার বসকে ডেকে সাফ জানিয়ে দেন ভবিষ্যতে আর কারখানার কাজে যোগ দেবেন না। অবিশ্বাস্য এই ঘটনাটি ঘটেছে যুক্তরাজ্যের কার্লিসেল, কামব্রিয়ায়।

ইয়ান ব্ল্যাক যখন জানতে পারলেন যে তিনি লটারি জিতেছেন, তখন তার খুশির সীমা ছিল না। ইয়ান বাড়িতে পৌঁছে তার স্ত্রী স্যান্ড্রাকে ওই টিকিট ক্রসচেক করতে বলেন। এরপর দু’জনই নিশ্চিত হন তারা লটারি জিতেছেন।

ইয়ান ব্লাকের পাঁচ সন্তান ও ১০ নাতি-নাতনি রয়েছে। তারা সবাই ভাড়া বাড়িতে থাকেন। নিজেদের বাড়ি নেই। এই লটাইরির টাকায় নিজের একটি বাড়ির স্বপ্ন দেখছেন ইয়ান ব্লাক ও সান্ড্রা ব্লাক দম্পতি, যে বাড়িতে জীবনের বাকি সময় কাটাতে চান তারা।

- Advertisement -

Related Articles

- Advertisement -

Latest Articles