28.4 C
Toronto
শনিবার, জুন ২৫, ২০২২

মর্টগেজ ব্রোকার সেজে ৫০ লাখ ডলার আত্মসাৎ

- Advertisement -
মর্টগেজ ব্রোকার সেজে ৫০ লাখ ডলার আত্মসাৎ - The Bengali Times
ছবি/ টরন্টো পুলিশ

প্রাইভেট মর্টগেজ ব্রোকার সেজে ৫০ লাখ ডলারের বেশি আত্মসাতের ঘটনায় জড়িত এক সন্দেহভাজনকে সনাক্তে সাধারণ জনগণের সাহায্য চেয়েছে টরন্টো পুলিশ। লুকাস নামে ওই ব্যক্তি ২০২০ সালের আগস্ট থেকে আবাসন খাতের বিশেষজ্ঞ পরিচয়ে গ্রেটার টরন্টো এরিয়ার বেশ কিছু ল ফার্মে যোগ দেন।

বৃহস্পতিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে টরন্টো পুলিশ জানিয়েছে, প্রাইভেট আবাসন ঋণ হস্তগত করতে তিনি ভুয়া ঋণগ্রহীতা, ঋণদাতা ও কোম্পানি তৈরি করেন। এরপর ভুক্তভোগীর বাড়ির নামে ঋণ গ্রহণের জন্য তাদের অজান্তেই জাল পরিচয়পত্র তৈরি করেন। এই প্রক্রিয়ায় এখন পর্যন্ত আবাসন ঋণের নামে তিনি গ্রেটার টরন্টো এরিয়ার একাধিক ল ফার্ম থেকে ৫০ লাখ ডলারের বেশি হস্তগত করেছেন।

সন্দেহভাজন ওই ব্যক্তি এশিয়া বংশোদ্ভুত এবং তার বয়স ২৫ থেকে ৩০ বছরের মধ্যে। ছোট ও কালো চুলের ওই ব্যক্তি হাল্কা গড়নের। পুলিশ বলছে, ভুয়া পরিচয়পত্রে ওই ব্যক্তি তার নিজের ছবি ব্যবহার করেন। বিচারযোগ্য অপরাধে ওই ব্যক্তিকে খুঁজছে পুলিশ।

পুলিশ বলছে, জনগণ বিশেষ করে যারা আবাসন ঋণ ও আইন পেশায় আছেন তাদের পরিচয়পত্র যাচাই এবং আবাসন খাতে আর্থিক লেনদেনের ব্যক্তির পরিচয় নিশ্চিত হওয়ার আগে সতর্কতা অবলম্বনের পরামর্শ দিয়েছেন তদন্তকারীরা।

- Advertisement -

Related Articles

- Advertisement -

Latest Articles