-14.4 C
Toronto
সোমবার, জানুয়ারী ২৪, ২০২২

শামীম ওসমান কি খুব জরুরি, প্রশ্ন আইভীর

- Advertisement -

 

সিদ্ধিরগঞ্জে গণসংযোগের সময় সাংবাদিকদের সঙ্গে কথা বলেন সেলিনা হায়াৎ আইভী

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন (নাসিক) নির্বাচনে শামীম ওসমান প্রসঙ্গ আসছে ঘুরেফিরে। শামীম ওসমানের অবস্থান কী, সমর্থন আছে কিনা, এমন প্রশ্নের মুখোমুখি বারবারই হতে হয়েছে আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী ডা. সেলিনা হায়াৎ আইভীকে। মঙ্গলবার সকালে প্রচারণার সময় একই প্রশ্নের উত্তরে অনেকটা বিরক্তির সুরেই আইভী বললেন, ‘তাকে খুব কি জরুরি আজকে আমাদের এই নির্বাচনে। উনি একজন এমপি। উনি তো ইচ্ছা করলেও প্রচারে আসতে পারবেন না। তাই আমরা নির্বাচনের মধ্যেই থাকি।’

- Advertisement -

তিনি বলেন, ‘কার সমর্থন আছে কার নেই সেটা বিবেচ্য নয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সমর্থন দিয়েছে। মানুষ সেটাই দেখে, তৃণমূল নেতাকর্মীরা সেটাই জানবে। সেভাবেই তৃণমূল কাজ করছে।’

তিনি আরও বলেন, আওয়ামী লীগের মধ্যে কখনই বিভাজন ছিল না। তৃণমূল সবসময় একত্রিত ছিল। নেতৃত্বের প্রতিযোগিতা থাকতে পারে। কিন্তু আওয়ামী লীগের মধ্যে কোনো বিভাজন নেই। আগেও ছিল না এখনও নেই। আমরা সকলেই বঙ্গবন্ধুর আদর্শের অনুসারী, শেখ হাসিনার কর্মী। আমাদের মতভেদ থাকতে পারে, পার্থক্য থাকতে পারে। দিন শেষে আমরা সকলেই শেখ হাসিনার কর্মী।

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টার পদ থেকে তার প্রধান প্রতিদ্বন্দ্বী তৈমূর আলমকে অপসারণ প্রসঙ্গে জানতে চাইলে আইভী বলেন, এটা দলটির একটি কৌশল হতে পারে। আমি বিএনপির এই কৌশলে পা দেব না। এটা নিয়ে কথা না বলাই ভালো। ওনাকে আমি শক্ত প্রতিদ্বন্দ্বী হিসেবেই দেখতে চাই। আমি তৈমূর আলমসহ অপর প্রার্থীদের প্রতিদ্বন্দ্বী হিসেবেই দেখছি। কাউকেই হালকাভাবে দেখছি না।

মঙ্গলবার সকাল পৌনে এগারোটার দিকে সিদ্ধিরগঞ্জের ১ নম্বর ওয়ার্ডের সিদ্ধিরগঞ্জ পুল থেকে প্রচারণা শুরু করেন আইভী। তিনি বাতানপাড়া, মিজমিজি, পাইনাদীসহ বিভিন্ন এলাকায় ঘুরে ঘুরে মানুষের কাছে ভোট প্রার্থনা করেন।

অপর এক প্রশ্নের জবাবে আইভী বলেন, ষড়যন্ত্র দেখার জন্য সময় আমার নেই। আমি সারাদিন মানুষের সঙ্গে থাকছি। পূর্বেও নির্বাচন করেছি, বহু ষড়যন্ত্র হয়েছে। জনগণ তাদের রায়ের মাধ্যমে সব ষড়যন্ত্রকে ভেস্তে দিয়েছে। ষড়যন্ত্র দেখার জন্য আমার দল আছে, দলের নেতারা আছেন। আমার সঙ্গে বোঝাপড়া সাধারণ মানুষের।

জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদ ব্যক্ত করে নৌকার প্রার্থী বলেন, জনগণ আমার সঙ্গে আছে। যেখানেই যাচ্ছি দলমত নির্বিশেষে সকল মানুষ স্বতঃস্ফূর্তভাবে আসছে।

নির্বাচনী সমীকরণ কেমন দেখছেন, এমন প্রশ্নের জবাবে দুইবারের নির্বাচিত এই মেয়র বলেন, প্রতিটি নির্বাচনের ফ্লেভার আলাদা। জটিল হোক কিংবা সমীকরণ কোথায় যাচ্ছে সেটা দেখার সময় আমার নেই, আমি দেখতে চাইও না। আমি বুঝি নারায়ণগঞ্জের জনগণ, নারায়ণগঞ্জের জনস্রোত, গণমানুষ। এর বাইরে কোনো সমীকরণ বুঝি না। গণসংযোগে বিভিন্ন স্থানে তাকে স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মী ও এলাকাবাসী ফু দিয়ে শুভেচ্ছা জানান৷

সিদ্ধিরগঞ্জ প্রচারে তার সঙ্গে ছিলেন থানা আওয়ামী লীগের সভাপতি মুজিবুর রহমান, সাধারণ সম্পাদক ইয়াছিন মিয়া, জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক জাহাঙ্গীর আলম, ১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ওমর ফারুক, কাউন্সিলর প্রার্থী মাহমুদুর রহমান, সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থী মাকসুদা মোজাফফর প্রমুখ।

- Advertisement -

Related Articles

- Advertisement -

Latest Articles