13 C
Toronto
বৃহস্পতিবার, মে ২, ২০২৪

দুই ওপেনারকেই তুলে নিলেন তাইজুল

দুই ওপেনারকেই তুলে নিলেন তাইজুল - the Bengali Times
ছবি সংগৃহীত

প্রথম টেস্টের প্রথম ইনিংসে তাইজুল তুলে নিয়েছিলেন ৭ উইকেট। দ্বিতীয় টেস্টেও চমক ছরাচ্ছেন তিনি। আর সেই তাইজুলের হাত ধরেই এসেছে দ্বিতীয় টেস্টের প্রথম সাফল্য। আব্দুল্লাহ শফিককে বোল্ড করেছেন বাঁহাতি এই স্পিনার। এরপরই আবিদ আলিকেও বোল্ড করেন তিনি। ঢাকা টেস্টে দারুণ শুরুর পর শেষ পর্যন্ত দুই ওপেনারকে হারাল পাকিস্তান। এই প্রতিবেদন লেখা পর্যন্ত পাকিস্তানের সংগ্রহ ২ উইকেটে ৭০ রান।

এদিকে পাকিস্তানের বিপক্ষে ঢাকা টেস্টে টসে হেরেছে বাংলাদেশ অধিনায়ক। টসে হেরে বোলিংয়ে নেমেছে মুমিনুলের দল। তিন পরিবর্তন নিয়ে মাঠে নেমেছে বাংলাদেশ। পাকিস্তান মাঠে নেমেছে অপরিবর্তন একাদশ নিয়ে।

- Advertisement -

অসুস্থতায় এই টেস্ট থেকে ছিটকে পড়েছেন ওপেনার সাইফ হাসান। পেসার আবু জায়েদ চৌধুরী রাহীর জায়গায় নেওয়া হয়েছে খালেদ আহমেদকে। ইয়াসির আলী চৌধুরী রাব্বির জায়গায় চোট কাটিয়ে দলে ফিরেছেন সাকিব আল হাসান।

এদিকে পাকিস্তানের বিপক্ষে চট্টগ্রাম টেস্টে ৮ উইকেটে হেরে এরই মধ্যে পিছিয়ে রয়েছে মুমিনুলের দল। সিরিজে সমতা ফেরাতে হলে এই ম্যাচে জয় ছাড়া বিকল্প কিছু দেখছেন না বাংলাদেশ অধিনায়ক।

একনজরে দুই দলের একাদশ

বাংলাদেশ: সাদমান ইসলাম, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুমিনুল হক (অধিনায়ক), মুশফিকুর রহিম, লিটন দাস (উইকেটরক্ষক), মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, এবাদত হোসেন চৌধুরী, খালেদ হোসেন।

পাকিস্তান: বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান (সহ-অধিনায়ক ও উইকেটরক্ষক), আব্দুল্লাহ শফিক, আবিদ আলী, আজহার আলী, ফাহিম আশরাফ, ফাওয়াদ আলম, হাসান আলী, নোমান আলী, সাজিদ খান ও শাহীন শাহ আফ্রিদি।

- Advertisement -

Related Articles

Latest Articles