18.9 C
Toronto
বৃহস্পতিবার, জুলাই ২৫, ২০২৪

সেই শখের পুরুষ গ্রেপ্তার

সেই শখের পুরুষ গ্রেপ্তার
<br >গ্রেপ্তার মিজানুর রহমান মোরশেদ

চট্টগ্রামের পটিয়ায় যৌতুকের চাপ সহ্য করতে না পেরে মেহেদী অনুষ্ঠানের কয়েক ঘণ্টা আগে তরুণীর আত্মহত্যা ঘটনায় হবু স্বামী মিজানুর রহমান মোরশেদকে গ্রেপ্তার করেছে পুলিশ।

মঙ্গলবার (৩ জুলাই) রাতে সিলেট থেকে তাকে গ্রেপ্তার করা হয়। সে উপজেলার হাইদগাঁও ইউনিয়নের ৮নং ওয়ার্ডের বাসিন্দা।

- Advertisement -

পুলিশ জানান, ব্যাংকার মিজানুর রহমানের সঙ্গে একই এলাকার কলেজছাত্রী রিমা আক্তারের প্রেমের সম্পর্ক হয়। উভয় পরিবার তাদের সম্পর্ক মেনে নিলেও হবু স্বামীর যৌতুকের চাপ সহ্য করতে না পেরে মেহেদী অনুষ্ঠানের দিন গত ২৭ জুন রাতে তরুণী আত্মহত্যা করে। তরুণী মৃত্যুর আগে একটি সুই সাইড নোটও লিখে যান। এতে যৌতুকের বিষয়টি সুস্পষ্টভাবে লেখা ছিল।

চিরকুটে রীমা লিখেন, ‘প্রিয় শখের পুরুষ, তুমি করো তোমার বিয়ে। অনেক ভালোবেসেছ এবং অতিরিক্ত যন্ত্রণাও দিয়েছ। আমি পারছি না এত যন্ত্রণা নিতে। বাকি জীবনটা সুন্দর করে উপভোগ করতে পারলাম না। ভালো থেকো। আজকের দিনেও তোমার যন্ত্রণা নিতে পারছি না। আমার পরিবার থেকে যে যৌতুকের টাকা তোমাদের দিয়েছে, সেগুলো শোধ করে দিও। তুমি আমাকে বাঁচতে দিলে না।’

তিনি আরও লিখেন, ‘আমি বাঁচতে পারতাম যদি আমি বেশি মানসম্মানওয়ালা পরিবারের জন্মগ্রহণ না করতাম। সবাই আমাকে ক্ষমা করে দিও। আর আমার পোস্টমর্টেম করিয়ে আমার সব যন্ত্রণা ধুয়ে মুছে আমাকে কবরে পাঠিও। আর আমার পরিবারকে বলছি, মোরশেদকে তোমরা ছাড়বা না। ওকে ওর প্রাপ্য শাস্তি তোমরা দেবা।’

পটিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) জসিম উদ্দিন জানান, যৌতুকের চাপ সহ্য করতে না পেরে মেহেদী অনুষ্ঠানের দিন রাতে তরুণী আত্মহত্যা করার ঘটনায় থানায় একটি মামলা হয়। ঘটনার পর হবু স্বামী পলাতক থাকলেও অবশেষে মঙ্গলবার রাতে তাকে গ্রেপ্তার করা হয়। আগামীকাল বৃহস্পতিবার সকালে পটিয়া সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে তাকে প্রেরণ করা হবে।

- Advertisement -

Related Articles

Latest Articles