18.9 C
Toronto
বৃহস্পতিবার, জুলাই ২৫, ২০২৪

সোশ্যাল মিডিয়ায় আসক্ত ছিলাম, এখন ঢুকিই না : মাহি

সোশ্যাল মিডিয়ায় আসক্ত ছিলাম, এখন ঢুকিই না : মাহি
সামিরা খান মাহি

রোজার ঈদে দেড় ডজন নাটকে দেখা গিয়েছিল সামিরা খান মাহিকে। কোরবানির ঈদে তাঁর শুধু তিনটি নাটক! কাজের এই জোয়ার-ভাটা এবং অন্যান্য প্রসঙ্গে কথা বলেছেন মাহি।

নাটক আছে নাটক নেই
ঈদ উৎসবে মাহিকে দেখা গেছে রুবেল হাসানের ‘চাটগাঁইয়ারা ঢাকায়’, মেহেদী হাসান হৃদয়ের ‘সুদ’ ও জিয়াউদ্দিন আলমের ‘তোমার সাথে আড়ি’ নাটকে। নাটক কম প্রসঙ্গে মাহি বলেন, ‘কম নাটকে অভিনয় করেছি বলব না, আসলে অধিকাংশ নাটক প্রচার হয়নি।

- Advertisement -

কেন হয়নি, তা আমি বলতে পারব না। বেশির ভাগ নাটকের কাজ ঈদের আগমুহুর্তে হয়েছিল। হয়তো সে কারণে পোস্ট প্রডাকশনের কাজ গুছিয়ে নিতে সময় লেগে গেছে।

দর্শকের সাড়া ও নিজের পছন্দ
মাহির মুক্তি পাওয়া তিনটি নাটকের মধ্যে দুটি (সুদ ও তোমার সাথে আড়ি) ইউটিউবে দারুণ সাড়া পাচ্ছে।

মাহি জানালেন, সব কাজ থেকেই দর্শকের প্রতিক্রিয়া পাচ্ছেন তিনি। বলেন, ‘সুদ’ নাটকের ভিউ প্রায় সাত মিলিয়ন, ‘তোমার সাথে আড়ি’র দুই মিলিয়ন ছাড়িয়েছে। সব মিলিয়ে ভালো সাড়া পাচ্ছি। আর আমার কাছে নিজের সব নাটকই সমান গুরুত্বপূর্ণ। তাই আলাদা করে ব্যক্তিগত পছন্দের কথা বলতে পারব না।

সামিরা খান মাহি
কক্সবাজার থেকে ফিরে
কদিন আগেই সমুদ্রনগরী কক্সবাজার থেকে ঘুরে এসেছেন মাহি। এর আগেও বহুবার সমুদ্র দর্শনে গেছেন তিনি। এ নিয়ে বলেন, ‘এক-দুই বছরে অন্তত একবার যাওয়া হয়। পরিবারের সঙ্গে শর্ট ট্রিপের প্ল্যান হলে কক্সবাজারকেই বেছে নিই।
সমুদ্রসৈকত সবারই ভালো লাগে। আলাদা অনুভূতি দেয়। আমারও সমুদ্র দেখতে ভালো লাগে।’

জন্মভূমি সিলেটের সংকট
মাহির জন্ম ও বেড়ে ওঠা সিলেটে। সেই জেলা সাম্প্রতিক বছরগুলোতে দফায় দফায় বন্যায় কবলিত হচ্ছে। জন্মভূমির এই সংকটের প্রসঙ্গ তুলতেই তিনি বলেন, কয়েক বছর ধরে এমন হচ্ছে। আমি যখন সিলেটে ছিলাম, এ রকম বন্যা হয়নি। ২০২২-এ যখন বন্যা হয়েছিল, আমি যেতে পারিনি। তবে চেষ্টা করেছি সামর্থ্য অনুযায়ী সহযোগিতা করার। আমার একটা টিম গিয়েছিল সেখানে। এ বছর এখনো পর্যন্ত কোনো পদক্ষেপ নিতে পারিনি। আসলে এত ব্যস্ততায় ছিলাম যে সোশ্যাল মিডিয়াতেই ঢোকা হয়নি। ঈদের কয়েক দিন পর ঢুকে জানতে পারি সিলেটে বন্যা। এটা তো প্রাকৃতিক দুর্যোগ। এতে আমাদের হাত নেই। আমরা শুধু প্রার্থনা করতে পারি।

সোশ্যাল মিডিয়ার নিন্দা-সমালোচনা
প্রযুক্তির সহজলভ্য এই সময়ে সোশ্যাল মিডিয়ায় প্রতিনিয়ত কোনো না কোনো বিষয়ে চর্চা লেগেই থাকে। তবে অভিনেত্রীরা তুলনামূলক বেশি নিন্দা-কটাক্ষের শিকার হন অন্তর্জালে। বিষয়টি সামলান কিভাবে জানতে চাইলে মাহি বলেন, আমি এখন সোশ্যাল মিডিয়ায় ঢুকি না। ঢুকলেই আপসেট লাগে। শুধু মেয়েদের নিয়ে না, সব সময়ই কিছু না কিছু নিয়ে মানুষ কথা বলছে। এটা আমাকে হতাশ করে। ছোট ছোট বিষয়কে ভাইরাল করা, অহেতুক চর্চা করা এসব দেখতে চাই না। আমি চাই না আমার এনার্জি এসব দেখে নষ্ট হোক। সপ্তাহে হয়তো একবার সোশ্যাল মিডিয়ায় ঢুকি, আমার পোস্টগুলো শিডিউল করে দিই, পাবলিশ হতে থাকে।

বেঁচে যাওয়া সময়ের রুটিন
মানুষের সময়ের বড় অংশ কেটে যায় সোশ্যাল মিডিয়ায়। মাহি এই অন্তর্জাল আসক্তি থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন। তিনি বলেন, ‘মাঝেমধ্যে ভাবি, সোশ্যাল মিডিয়ায় আগে আমি এত আসক্ত ছিলাম, আর এখন ঢুকিই না! এই বেঁচে যাওয়া সময়ে বাসায় থাকলে ছবি দেখি। জিমে যাই। নিজের ডায়েট কনট্রোল করি। আর আমার রুম পরিষ্কার করি।

চলচ্চিত্র ও ওটিটির খবর
অনেক দিন ধরেই শোনা যাচ্ছে, চলচ্চিত্রে আসছেন সামিরা খান মাহি। তবে গুঞ্জন আর সত্য হয়নি। মাহি বলেন, ‘সিনেমা নিয়ে কথাই হয়েছে, কিন্তু চূড়ান্ত হয়নি। ব্যাটে-বলে মেলেনি। এখনো পর্যন্ত কোনো ছবিতে যুক্ত হইনি। নাটক করেই সময় পাচ্ছি না। এখান থেকে অবসর নিলে হয়তো ভাবতে পারি।’ আর ওটিটির কাজ যেন পিছলে যাচ্ছে। মাহির ভাষ্য, এক-দেড় বছর ধরে কথাই হচ্ছে। কিন্তু প্রজেক্ট শুধু পেছাচ্ছে। কাজ আর হচ্ছে না। হলে সবাইকে জানাব। তবে হ্যাঁ, বেশ কয়েকটা ওটিটি কনটেন্ট নিয়ে এখন কথা চলছে।

মুক্তির অপেক্ষায়
কাছাকাছি সময়ের মধ্যে চার-পাঁচটা নাটক আসার কথা। নির্দিষ্ট তারিখ আমি বলতে পারছি না। এর মধ্যে আছে গৌতম কৈরীর ‘নতুন প্রেমের গল্প’, মাবরুর রশীদ বান্নাহর ‘তুমি আমার জান’। এ ছাড়া খায়রুল বাসারের সঙ্গে কয়েকটা নাটক করেছি, সেগুলোও কিছু দিনের মধ্যে আসবে—বললেন মাহি।

- Advertisement -

Related Articles

Latest Articles