16.1 C
Toronto
বৃহস্পতিবার, জুলাই ২৫, ২০২৪

হোয়াটসঅ্যাপে শাহিন-মিন্টুর আলাপ, কাজ শেষে টাকার ‘চুক্তি’

হোয়াটসঅ্যাপে শাহিন-মিন্টুর আলাপ, কাজ শেষে টাকার ‘চুক্তি’
ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইদুল করিম মিন্টু ছবি সংগৃহীত

ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার হত্যাকাণ্ডে অভিযুক্ত আকতারুজ্জামান শাহিনের সঙ্গে টাকা লেনদেনের আশ্বাস দিয়েছিলেন আওয়ামী লীগ নেতা সাইদুল করিম মিন্‌টু। তিনি ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। আনারকে হত্যার উদ্দেশ্যে অপহরণের মামলায় গ্রেপ্তার করা হয়েছে মিন্টুকে।

মামলার তদন্ত কর্মকর্তা ও পুলিশের গোয়েন্দা শাখার জ্যেষ্ঠ সহকারী কমিশনার মো. মাহফুজুর রহমান মিন্টুকে আট দিনের রিমান্ড শেষে গত ১৬ জুন আদালতে হাজির করেন।

- Advertisement -

আদালত তাকে কারাগারে পাঠান।

আদালতে পাঠানো প্রতিবেদনে তদন্ত কর্মকর্তা উল্লেখ করেন, গত ৫ অথবা ৬ মে হোয়াটসঅ্যাপে আকতারুজ্জামান শাহিনের সঙ্গে কথা হয় সাইদুল করিম মিন্টুর। এ সময় তিনি কাজ শেষে টাকা দেওয়ার আশ্বাস দেন।

প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে, গত ৫ জুন হত্যা মিশনের সমন্বয়ক আমানুল্লাহ ওরফে শিমুল ভূঁইয়া একজন ম্যাজিস্ট্রেটের সামনে স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে বলেন, মে মাসে ভারতে আনারকে অপহরণ ও হত্যার ঘটনায় মিন্টু আর্থিক লেনদেনে জড়িত ছিলেন।

শিমুল ভূঁইয়া তার স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে ম্যাজিস্ট্রেটকে বলেন, মিন্টু গত ৫ অথবা ৬ মে হোয়াটসঅ্যাপে আকতারুজ্জামান শাহিনের সঙ্গে এই হত্যাকাণ্ডের আর্থিক লেনদেনের বিষয়ে কথা বলেছিলেন।

এই মামলায় গ্রেপ্তার মিন্টুর ঘনিষ্ঠ সহযোগী ঝিনাইদহ আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক কাজী কামাল আহমেদ বাবুও স্বীকার করেছেন, হত্যাকাণ্ডের পর অর্থ লেনেদেনের বিষয়ে তিনি শিমুল ভূঁইয়ার সঙ্গে ফোনে কথা বলেছেন এবং দেখা করেছেন। তারা মোবাইল ফোনে হত্যার ছবি আদান-প্রদান করেন।

- Advertisement -

Related Articles

Latest Articles