19.7 C
Toronto
বৃহস্পতিবার, জুলাই ১৮, ২০২৪

প্রতারক থেকে সাবধান!

প্রতারক থেকে সাবধান!
একটা সংঘবদ্ধ চক্র দীর্ঘদিন যাবৎ একই ফর্মুলায় মানুষের ফেসবুক থেকে ছবি নিয়ে ডুপ্লিকেট আইডি খুলে টাকা চাইছে ম্যাসেন্জারে

একটা সংঘবদ্ধ চক্র দীর্ঘদিন যাবৎ একই ফর্মুলায় মানুষের ফেসবুক থেকে ছবি নিয়ে ডুপ্লিকেট আইডি খুলে টাকা চাইছে ম্যাসেন্জারে। একই কাহিনী, একই ভাষা ব্যবহার করছে। যেমন, আমার তো একটু হেল্প করা লাগতো! চক্রটা জানে না, যে ফেসবুকের আইডির মালিকের সাথে আপনার তুই তুমি সম্পর্ক নাকি আপনি সম্পর্ক।

সে কারণে ইনবক্সে ভাষাটা হয় এমন যে ধরি মাছ না ছুঁই পানি। আপনিও না তুমিও না। বলবে, করা লাগতো, দেয়া লাগতো ইত্যাদি। এতেও যদি আপনি না বুঝেন, আর আপনার টাকা যদি এতই বেশী হয়ে থাকে তাহলে বলবো, টাকা দিয়ে আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে দাঁড়িয়ে যান। তখন দেখবেন টাকা বিলি করার আগেই টাকা ফুরিয়ে যাবে। টাকা খরচ করার আরো অবশ্য অপসন আছে, দুষ্ট লোকেরা বলে, টাকা খরচ করার আরো একটি জায়গা হলো আরো একটি বিয়ে করে বিশাল পার্টি দেয়া।

- Advertisement -

আমার বুঝে আসে না, কোন লোকটার এমন ঠেকা পড়ছে যে সে বিদেশ থেকে দেশে গিয়ে চট্টগ্রামের ফ্লাইট ধরতে কানেকটিং ফ্লাইটের টাকা ধার চাইতে আপনাকে ম্যাসেজ দিবে কিন্তু কথা বলতে পারবে না! একই পুরনো কাহিনী। আমার বাড়ী খুলনা, আমি কেন চট্টগ্রামের ফ্লাইট ধরতে যাব? কমনসেন্স!

কারো টাকা লাগলে সে আপনাকে ফোনে বলবে। সে কেন ম্যাসেজ দিবে? আর নিজেকে জিজ্ঞেস করুন, যিনি টাকা চাইছেন তার সাথে কি আপনার টাকা ধার চাওয়ার মত সম্পর্ক?

অযথা বোকা সাজবেন না। ফেসবুকে কেউ টাকা ধার চাইলেই বুঝতে হবে, আপনি একজন টাউটের পাল্লায় পড়েছেন। কথা পরিস্কার।

স্কারবোরো, কানাডা

- Advertisement -

Related Articles

Latest Articles