19.2 C
Toronto
রবিবার, জুন ১৬, ২০২৪

চলন্ত ট্রেনের সঙ্গে সেলফি নেয়ার চেষ্টা নারীর, অত:পর…

চলন্ত ট্রেনের সঙ্গে সেলফি নেয়ার চেষ্টা নারীর, অত:পর...

কয়লা পুড়িয়ে বাষ্পচালিত ট্রেন ‘কানাডিয়ান প্যাসিফিক ২৮১৬’ যাকে ডাকা হয় ‘দ্য এমপ্রেস’ বা সম্রাজ্ঞী নামে। ট্রেনটি তৈরি হয়েছিল ১৯৩০ সালের ডিসেম্বরে কানাডার মন্ট্রিলে। ট্রেনটি একটি ‘এইচ ১বি ৪৬৪’ হাডসন টাইপ স্টিম লোকোমোটিভ। তবে হঠাৎ কেন এই ট্রেনের কথা বলা হচ্ছে। কারণ-এ ধরনের বাষ্পচালিত ট্রেন আধুনিক যোগাযোগব্যবস্থায় এখন আর কোথাও দেখা যায় না।

- Advertisement -

গত এপ্রিলে কানাডার ক্যালগারি থেকে একটি প্রদর্শনীমূলক যাত্রা শুরু করেছিল ট্রেনটি। পরে এটি কানাডার সীমান্ত পাড়ি দিয়ে যুক্তরাষ্ট্র হয়ে সম্প্রতি মেক্সিকোতে প্রবেশ করে।

শুক্রবার (৭ জুন) এই ট্রেনটি মেক্সিকোর রাজধানী মেক্সিকো সিটিতে পৌঁছানোর কথা থাকলেও এর আগেই ঘটে গেছে এক মর্মান্তিক দুর্ঘটনা। ট্রেনটি দেখতে রেললাইনের দুই পাশে বহু মানুষ ছবি তুলতে ভিড় করে। আর এই সেলফি তুলতে গিয়ে ট্রেনে আঘাত পেয়ে প্রাণ গেলো এক মেক্সিকান নারীর।

সংবাদমাধ্যম ডেইলি মেইল-এর এক প্রতিবেদনে বলা হয়, মেক্সিকান শহরে নিহত সেই নারীর নাম ডুলস অ্যালোন্ড্রা। পেশায় তিনি একজন শিক্ষক। তার বয়স ২৯ বছর। সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হওয়া একটি ভিডিওতে দেখা গেছে, ট্রেনটিকে আসতে দেখে সেলফি তোলার অভিপ্রায় নিয়ে রেললাইনের খুব কাছেই মোবাইল ধরে বসে ছিলেন ওই নারী।

কিন্তু তিনি আসলে মাপে ভুল করেছিলেন। ট্রেনটি পাশ দিয়ে যাওয়ার সময় এর একটি কোনা সজোরে আঘাত করে তার মাথার পেছনের অংশে। সঙ্গে সঙ্গেই মুখ থুবড়ে পড়ে যান তিনি। কেউ একজন তাকে টেনে তোলার চেষ্টা করলে দেখা যায়, মুহূর্তের মধ্যেই নিথর হয়ে গেছে তার শরীর।

- Advertisement -

Related Articles

Latest Articles