20.9 C
Toronto
বুধবার, জুন ১২, ২০২৪

আম্বানিকে পেছনে ফেলে এশিয়ার শীর্ষ ধনী হলেন গৌতম আদানি

আম্বানিকে পেছনে ফেলে এশিয়ার শীর্ষ ধনী হলেন গৌতম আদানি
ছবি সংগৃহীত

এশিয়া তথা ভারতের সবচেয়ে ধনী ব্যক্তির সিংহাসন হারালেন রিলায়েন্স গ্রুপের কর্ণধার মুকেশ আম্বানি। তার জায়গায় স্থান হয়েছে ভারতীয় ধনকুবের গৌতম আদানির।

শনিবার (১ মে) সন্ধ্যার দিকে এ তথ্য জানিয়েছে ব্লুমবার্গের বিলিয়নিয়ার ইনডেক্স।

- Advertisement -

হিন্ডেনবার্গ ধাক্কা কাটিয়ে প্রায় দীর্ঘ ১৭ মাস পর আবারও ভারতের শীর্ষ ধনীর মুকুট উঠলো গৌতম আদানির মাথায়। ১১১ বিলিয়ন ডলার সম্পত্তি নিয়ে আদানিই এখন ভারত তথা এশিয়ার শীর্ষ ধনী ব্যক্তি। অপরদিকে আরেক ভারতীয় ধনকুবের মুকেশ আম্বানির সম্পদের পরিমাণ দাঁড়িয়েছে ১০৯ বিলিয়ন ডলারে।

ব্লুমবার্গ বিলিয়নেয়ার্স ইনডেক্স এর তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টাতে বিপুল পরিমাণে সম্পত্তি বাড়ায় ধনী তালিকার শীর্ষে উঠে এসেছেন আদানি। গত ২৪ ঘণ্টায় তার সম্পত্তি ৫ বিলিয়ন ডলারের বেশি বৃদ্ধি পেয়েছে।

এনডিটিভি জানায়, এমন খবরে ইতিবাচক সাড়া দেয় শেয়ার বাজারও। এতে এই বিনিয়োগকারীর সম্পদে যুক্ত হয় ১ দশমিক ২৩ লাখ কোটি রুপি। যা তাদের ইন্ট্রাডে মোট সম্পদের পরিমাণ বৃদ্ধি করে ১৭ দশমিক ৯৪ লাখ কোটি রুপিতে। এই বিপুল পরিমাণে সম্পত্তি বৃদ্ধির জেরেই ধনীতম ব্যক্তির আসন পাকা করেছেন আদানি।

২০২৩ সালের জানুয়ারি মাসে প্রকাশ পাওয়া হিন্ডেনবার্গ রিপোর্টের জেরে বিধ্বস্ত হয়েছিল আদানি সাম্রাজ্য। বিশ্ব ধনী তালিকার চতুর্থ স্থান থেকে সরাসরি ৩০ নম্বরে ছিটকে গিয়েছিলেন এই ধনকুবের। যদিও বড় ধাক্কা কাটিয়ে এক বছরের মধ্যেই ফের ঘুরে দাঁড়ানোর প্রক্রিয়া শুরু করেছেন গৌতম আদানি।

- Advertisement -

Related Articles

Latest Articles