19.4 C
Toronto
রবিবার, জুন ২৩, ২০২৪

যে ৩ বিষয়ে গুগলে সার্চ করলেই বিপদে পড়বেন

যে ৩ বিষয়ে গুগলে সার্চ করলেই বিপদে পড়বেন

কমবেশি সবাই সারাদিন অসংখ্যবার গুগল ব্যবহার করেন। যখন যা কিছু জানতে ইচ্ছা হয় কয়েকটি ক্লিকেই গুগল থেকে জেনে নিতে পারছেন। তবে গুগলে এমন কিছু বিষয় আছে যা সার্চ করলেই আপনি বিপদে পড়বেন। গুগলে এমন কোনো অনৈতিক বা বেআইনি কার্যকলাপ করা চলবে না। আর যদি সেই সব জিনিস খুঁজে ফেলেন, তাহলে বিরাট বড় জরিমানা গুনতে হতে পারে।

- Advertisement -

জেনে নিন কোন বিষয়গুলো ভুল করেও গুগলে সার্চ করবেন না-

১. স্প্যাম জাতীয় বিষয়
গুগল স্প্যাম জাতীয় বিষয়বস্তুর অনুমতি দেয় না, যেমন- আনসোলিসিটেড ই-মেইলস বা কমেন্ট। আপনি কাউকে স্প্যাম মেল পাঠালে আপনাকে ব্যান করা হতে পারে।

আরও পড়ুন :: টন বলতে এসির ওজন বোঝায় না, তাহলে এর অর্থ কী

২. ম্যালওয়্যার
গুগল ম্যালওয়্যার জাতীয় কোনো কিছুতেই অনুমতি দেয় না, যেমন ভাইরাস এবং ট্রোজান হর্স। এই দুটো নাম গুগলে ভুলেও খুঁজবেন না। আপনি যদি ম্যালওয়্যার ডাউনলোড করেন বা অন্য কোথাও এর ফাইল শেয়ার করেন, তাহলে আপনাকে ব্যান করা হতে পারে। এমনকি জরিমানাও হতে পারে। কারণ এটি একপ্রকার অপরাধ।

৩. প্রতারণার পরিকল্পনা
গুগল কোনো ধরনের জালিয়াতি বা প্রতারণার অনুমতি দেয় না, যেমন- ফিশিং এবং জাল রিভিউ। আপনি যদি এই ধরনের প্রতারণার সঙ্গে জড়িত থাকেন, তবে আজই সাবধান হোন। গুগলে এমন কিছু সার্চ করলেই জেল জরিমানা হতে পারে আপনার।

৪. নীতি লঙ্ঘন
যে বিষয়গুলো গুগলের নীতির আওতায় পড়ে, যেমন অশ্লীল ভাষা, বর্ণবাদী মন্তব্য, কারও ব্যক্তিগত তথ্য শেয়ার করা। এসব করলে জরিমানা হবে। এমনকি গুগল থেকে আপনাকে ব্যানও করে দেওয়া হতে পারে। এছাড়া বিস্ফোরক দ্রব্য, গর্ভপাত, চাইল্ড পর্ন এসব বিষয় গুগলে সার্চ করলে নিশ্চিত জেলে যাবেন। তাই এসব বিষয় সার্চ করা থেকে বিরত থাকুন।

- Advertisement -

Related Articles

Latest Articles