26.6 C
Toronto
মঙ্গলবার, মে ২১, ২০২৪

সন্ন্যাসী হতে ২০০ কোটি মূল্যের সম্পত্তি দান করে দিলেন দম্পতি

সন্ন্যাসী হতে ২০০ কোটি মূল্যের সম্পত্তি দান করে দিলেন দম্পতি

ভোগবিলাস ছেড়ে দিয়ে সন্ন্যাস জীবন গ্রহণ করতে ২০০ কোটি রুপির সম্পত্তি মানুষের মাঝে দান করে দিয়েছেন ভারতের গুজরাটের এক দম্পতি।

- Advertisement -

সোমবার (১৫ এপ্রিল) এক প্রতিবেদনে সংবাদমাধ্যম এনডিটিভি জানায়, জৈন তপস্যার জন্য নির্মাণ ব্যবসায়ী ভাবেশ ভাণ্ডারি এবং তার স্ত্রী গত ফেব্রুয়ারিতে মানুষের মাঝে তাদের সব সম্পত্তি বিলিয়ে দেন।

সম্প্রতি এই দম্পতির মানুষের মাঝে নগদ অর্থ ও জামাকাপড় বিলি করার একটি ভিডিও ভাইরাল হয়েছে। এতে দেখা যাচ্ছে, চার কিলোমিটার দীর্ঘ একটি রথে অনেক মানুষের মাঝে ট্রাকের ওপর দাঁড়িয়ে তারা নগদ অর্থ এবং কাপড় বিলিয়ে দিচ্ছেন। এছাড়া তাদের ব্যবহৃত মোবাইল ফোন এবং এসিও দান করে দেওয়া হয়।

ট্রাকে করে নিজেদের অর্থ সম্পত্তি দানের সময় ওই দম্পতির গায়ে বিয়ের পোশাক ছিল। এ সময় গানের তালে তালে একদল ব্যক্তি নাচছিল।

গত ফেব্রুয়ারিতে এই দম্পতি তাদের সব সম্পত্তি দান করেন। আগামী ২২ এপ্রিল তারা তাদের পরিবারের সঙ্গে সব ধরনের সম্পর্ক ছিন্ন করে পুরো ভারত জুড়ে খালি পায়ে হাঁটবেন। এ সময় তাদের শুধু এক টুকরো সাদা কাপড়, একটি বাটি এবং ঝাড়ুর প্রয়োজন হবে। বাকী জীবন তারা এভাবেই কাটাতে চান।

এর আগে ২০২২ সালে এই দম্পতির ১৯ বছর বয়সী ছেলে এবং ১৬ বছর বয়সী মেয়ে সন্ন্যাসী জীবন বেছে নেন। এবার তাদের দেখানে পথে হাঁটলেন এই দম্পতি। ২০২৩ সালে এক কোটিপতি হীরা ব্যবসায়ী এবং তার স্ত্রী এ ধরনের পথ বেছে নেন।

- Advertisement -

Related Articles

Latest Articles