17 C
Toronto
সোমবার, মে ২৭, ২০২৪

আর নির্বাচনে দাঁড়াতে চান না এনডিপির তিন এমপি

আর নির্বাচনে দাঁড়াতে চান না এনডিপির তিন এমপি
আর নির্বাচনে না দাঁড়ানোর ঘোষণা দেওয়া চার্লি অ্যাঙ্গাসের সঙ্গে যোগ দিয়েছেন এনডিপির আরও দুই এমপি ক্যারল হিউস ও রাচেল ব্ল্যানলি

আর নির্বাচনে না দাঁড়ানোর ঘোষণা দেওয়া চার্লি অ্যাঙ্গাসের সঙ্গে যোগ দিয়েছেন এনডিপির আরও দুই এমপি ক্যারল হিউস ও রাচেল ব্ল্যানলি। পরবর্তী ফেডারেল নির্বাচনে আর প্রতিদ্বন্দ্বিতা না করার ঘোষণা দিয়েছেন তারা।

এক যৌথ ঘোষণায় এই খবর জানিয়েছে ফেডারেল নিউ ডেমোক্র্যাটরা। ঘোষণায় বলা হয়েছে, সরকারি কাজে বহু বছর ব্যয় করার পর তিনজনই পরিবরাকে আরও বেশি সময় দিতে চান।
২০ বছর ধরে পার্লামেন্ট হিলে প্রতিনিধিত্বকারী অ্যাঙ্গাস রাজনীতি থেকে অবসরের বিষয়টি ৪ এপ্রিল নিশ্চিত করেছেন। তিনি বলেছেন, ব্যাটন অন্যদের হাতে তুলে দেওয়ার সময় হয়েছে। আমাদের রাজনৈতিক যুগের সমাপ্তি ঘটছে এবং অন্যদের শুরু হচ্ছে।

- Advertisement -

ফেডারেল সীমান পরিবর্তনও তাদের এই সিদ্ধান্ত গ্রহণে প্রভাব ফেলেছে। টিমিন্স-জেমস বেতে অ্যাঙ্গাসের নর্দার্ন অন্টারিও রাইডিং সম্প্রসারিত হচ্ছে। এ ব্যাপারে অ্যাঙ্গাস বলেছেন, সংসদীয় আসনটির অনেকগুলো কমিউনিটির সঙ্গে সম্পর্ক তৈরির জন্য নতুন উদ্রোমের প্রয়োজন।
দীর্ঘদিনের ডেপুটি স্পিকার হিউসও নর্দার্ন অন্টারিওর প্রতিনিধি। আগামী ফেডারেল নির্বাচনে আলগোমা-ম্যানিটোলিন-কাপুসকাসিংয়ে তার রাইডিং পুরোপুরি বিলুপ্ত হতে যাচ্ছে। এক বিবৃতিতে তিনি বলেছেন, পরবর্তী প্রজন্মের প্রগ্রেসিভ এমপিরা যাতে জয়লাভ করতে পারেন তাতে সহায়তা করার অপেক্ষায় আছি আমি। কিন্তু আমার পরিবারের সঙ্গে কীভাবে আরও বেশি সময় কাটানো যায় সেই পরিকল্পনা করার এখনই সময়।

দলের হুইপের দায়িত্ব পালন করছেণ ব্ল্যানলি। তিনি বলেছেন, পরিবারের দিকে আরও বেশি মনোযোগ দেওয়ার ও বাড়ির সঙ্গে বেশি সময় থাকার এখই সময়। তবে রাজনীতি থেকে সরে দাঁড়ানো একটি কঠিন সিদ্ধান্ত। গত নয় বছর ধরে ব্রিটিশ কলাম্বিয়ার বাসিন্দাদের সেবা করতে পারাটা সম্মানের। পরবর্তী নির্বাচন পর্যন্ত আমি তাদের জন্য লড়াই অব্যাহত রাখব।
এনডিপি নেতা জাগমিত সিং এক বিবৃতিতে তাদের কাজ এবং দলের প্রতি অবদানের জন্য তিনজনকেই ধন্যবাদ জানিয়েছেন।

এনডিপি ককাসের প্রায়ং এক-তৃতীয়াংশ সদস্য পদত্যাগের ঘোষণা দিতে যাচ্ছেন অথবা এরই মধ্যে পদত্যাগের ঘোষণা দিয়েছেন। ব্রিটিশ কলাম্বিয়ার দীর্ঘদিনের এমপি র‌্যান্ডাল গ্যারিসন এবং রিচার্ড ক্যানিংস নির্বাচনে না দাঁড়ানোর ঘোষণা এরই মধ্যে দিয়ে দিয়েছেন। ম্যানিটোবার প্রিমিয়ার ওয়াব কিনিউয়ের সঙ্গে কাজ করার জন্য উইনিপেগের এমপি ড্যানিয়েল ব্লেইকি এরই মধ্যে তার আসন ছেড়ে দিয়েছেন।

- Advertisement -

Related Articles

Latest Articles