22.9 C
Toronto
বৃহস্পতিবার, জুন ২০, ২০২৪

বলিউডে জয়ার শুভযাত্রা

বলিউডে জয়ার শুভযাত্রা
বলিউড সিনেমায় অভিষেক ঘটল ৫ বার বাংলাদেশের জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিজয়ী অভিনেত্রী জয়া আহসানের

গতরাতে দেখলাম জয়া আহসান অভিনীত কড়ক সিং, এটি তার প্রথম হিন্দি চলচ্চিত্র। এই সিনেমা দিয়ে বলিউড সিনেমায় অভিষেক ঘটল ৫ বার বাংলাদেশের জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিজয়ী অভিনেত্রী জয়া আহসানের।

গত ক’দিন আগে কড়ক সিং মুক্তি পেয়েছে ওটিটি (ওভার-দ্য-টপ) প্ল্যাটফর্ম জি ফাইভে। চলচ্চিত্রটি নির্মাণ করেছেন ভারতের বাঙালি নির্মাতা অনিরুদ্ধ রায় চৌধুরী।

- Advertisement -

অভিনয় করেছেন পঙ্কজ ত্রিপাঠী,সঞ্জনা সাংঘী,পার্বতী থিরুভোথু,দিলীপ শঙ্কর, পরেশ পাহুজা, বরুণ বুদ্ধদেব সহ আরও অনেকে।

শুরু থেকেই রহস্য আর রোমাঞ্চ নিয়ে কড়ক সিং একটি অর্থ সংক্রান্ত কেলেঙ্কারিকে ঘিরে আবর্ত হয়েছে। কেন্দ্রীয় চরিত্র শ্রীবাস্তব একজন অ্যামনেশিয়ার রোগী, যার অতীতের কোনো কিছুই মনে নেই। কিন্তু যে করেই হোক তাকে নিজের বিস্মৃতিতে হারিয়ে যাওয়া এক ঘটনাকে বের করে আনতে হবে। কাহিনীর চূড়ান্ত মুহুর্তে উদ্ঘাটিত হয়ে পড়ে বিরাট এক অপকর্মের রহস্য।

সাসপেন্সে ভরপুর প্রেক্ষাপট ছাড়াও অনিরুদ্ধ রায়, ভিরাফ সরকারী, ও রিতেশ শাহের লেখনীতে উঠে এসেছে বাবা-মেয়ের গল্প। এই গল্পকে চিত্রনাট্যে রূপ দিয়ে রিতেশ শাহ দেখিয়েছেন চরম সংকটের মুখে সংগ্রাম মুখর এক পরিবারের কাহিনী।

যাহোক, সিনেমাটি কেমন হলো, তারচেয়ে বেশী আমার আগ্রহ ছিল জয়া’র হিন্দি উচ্চারণ এবং ভাষার সাথে আবেগ ও এক্সপ্রেশনের সমন্বিত অভিনয় কি রকম হল,তা দেখার । আমি নিজে হিন্দি তেমন বুঝি না। আমার সাথে দু’জন হিন্দি ভাষাজানাঅলা, বুঝদার ছিলেন। তারা দু’জন বেশ আগ্রহ নিয়ে, মনযোগসহকারে সিনেমা দেখা শেষে বললেন, বেশ ভাল হিন্দি উচ্চারণ ছিল। পর্দায় জয়ার উপস্থিতি, অভিনয় , হিন্দি উচ্চারণ সবই আমার ভাল লেগেছে। সিনেমার প্রায় ১৫/২০ মিনিট পর কড়িডোরে সামান্য দ্রুত পায়ে হেটে এসে পর্দায় এই এন্ট্রি দিয়ে বলিউডের সিনেমায় জয়ার সুচনা মন্দ হয়নি।

১০.১২.২০২৩
সেইন্ট ম্যাথু
মন্ট্রিয়েল

- Advertisement -

Related Articles

Latest Articles