19.2 C
Toronto
রবিবার, জুন ১৬, ২০২৪

৯ ঘণ্টায় পাঁচ যানবাহনে আগুন

৯ ঘণ্টায় পাঁচ যানবাহনে আগুন
বিএনপির ডাকা অবরোধ শুরুর আগে গতকাল সন্ধ্যা সাড়ে ৭টার দিকে আশুলিয়ার কবিরপুরে নবীনগর চন্দ্রা মহাসড়কে একটি যাত্রীবাহী বাসে আগুন দেয় দুর্বৃত্তরা খবর পেয়ে ফায়ার সার্ভিসের সদস্যরা এসে আগুন নিয়ন্ত্রণে আনেন

চার দিনের বিরতির পর আজ মঙ্গলবার থেকে ৩৬ ঘণ্টা অবরোধ শুরু করছে বিএনপি। সকাল ৬টা থেকে কর্মসূচি শুরু হয়ে আগামীকাল বুধবার সন্ধ্যা ৬টা পর্যন্ত চলবে। এদিকে অবরোধের আগে গতকাল ৯ ঘণ্টার ব্যবধানে পাঁচটি যানবাহনে আগুন দেওয়া হয়।

সরকারের পদত্যাগের এক দফা দাবিতে এবার ১১ দফায় সড়ক, রেল ও নৌপথে অবরোধ কর্মসূচির ডাক দেওয়া হয়েছে।

- Advertisement -

বিএনপির সমমনা দল জামায়াতে ইসলামী এবং যুগপৎ আন্দোলনে অংশ নেওয়া দলগুলো একই কর্মসূচি পালন করবে।

গতকাল বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী বলেন, ‘বিএনপি ও সমমনা দলের এই কর্মসূচি গণতন্ত্র পুনরুদ্ধার ও মানুষের মত প্রকাশের স্বাধীনতা নিশ্চিত করার জন্য। এই কর্মসূচির প্রতি দেশের কোটি কোটি মানুষের সমর্থন রয়েছে।’

গতকাল এক বিবৃতিতে জামায়াতের ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এ টি এম মাছুম ৩৬ ঘণ্টার অবরোধ কর্মসূচি সফল করতে দলীয় নেতাকর্মীসহ দেশবাসীর প্রতি আহবান জানিয়েছেন।

এদিকে সরকারবিরোধী যুগপৎ আন্দোলনে যুক্ত থাকা গণতন্ত্র মঞ্চ, ১২ দলীয় জোট, গণ অধিকার পরিষদ (নুর), জাতীয়তাবাদী সমমনা জোট, এলডিপি, গণফোরাম-পিপলস পার্টি, গণতান্ত্রিক বাম ঐক্য, লেবার পার্টি ও গণ অধিকার পরিষদও (রেজা) ৩৬ ঘণ্টার অবরোধ কর্মসূচি সফল করতে পৃথক বিবৃতিতে দেশবাসীর প্রতি আহবান জানিয়েছেন।

- Advertisement -

Related Articles

Latest Articles