20.9 C
Toronto
বুধবার, জুন ১২, ২০২৪

শিক্ষককে গুলি করেছিল ৬ বছরের শিশু, শাস্তি পেল মা

শিক্ষককে গুলি করেছিল ৬ বছরের শিশু, শাস্তি পেল মা
<br >মাদক ও অবৈধ অস্ত্রের দায়ে দোষী ডেজা টেইলর বামে

বন্দুক সংস্কৃতির দেশ যুক্তরাষ্ট্রে নিজের শিক্ষককে গুলি করেছিল ৬ বছরের এক শিশু। এই ঘটনার দায়ে ওই শিশুর মাকে ২১ মাসের কারাদণ্ড দিয়েছে আদালত। বুধবার (১৫ নভেম্বর) ভার্জিনিয়ার একটি আদালত এ রায় দেয়। মাদকসেবী হয়েও অবৈধভাবে অস্ত্র কেনার দায়ে ডেজা টেইলর নামের এই নারীকে এ শাস্তি দেওয়া হয়েছে। রয়টার্সের এক প্রতিবেদনে এতথ্য জানানো হয়।

গত বছরের জানুয়ারিতে শ্রেণিকক্ষে শিশুটি তার মায়ের কেনা নাইন এমএম সেমিঅটোমেটিক পিস্তল দিয়ে প্রথম গ্রেডের শিক্ষক আবিগেইল ওয়ারনারের ওপর গুলি চালায়। ভাগ্যক্রমে ওই শিক্ষক বেঁচে যান।

- Advertisement -

এ ঘটনার পর মামলা নিয়ে কর্তৃপক্ষ খুবই ঝামেলায় পড়ে। কারণ শিশুটির বয়স কম হওয়ার তার বিরুদ্ধে মামলা করা যাচ্ছিল না। পরে তদন্ত কমিটি গঠন করে ওই শিশুটি কোথা থেকে বন্দুকটি পেয়েছিল তার কারণ উদঘাটন করা হয়। পরে জানা যায় তা মা মিথ্যা তথ্য দিয়ে বন্দুকটি ক্রয় করে। এরপরই তার বিরুদ্ধে অভিযোগ আনা হয়। এছাড়া ওই শিশুর মায়ের বাড়ি থেকে গাঁজা উদ্ধার করে পুলিশ। স্থানীয় আইন অনুযায়ী, মাদকসেবীদের বন্দুকের লাইসেন্স দেওয়া হয় না।

বিষয়টি অবশেষে আদালতে গড়ায়। ভার্জিনিয়া আদালতে তার বিচার শুরু হয়। শিশুকে নিয়ন্ত্রণ করতে না পারায় তার বিরুদ্ধে অভিযোগ আনা হয়। গত বছরের ১৫ ডিসেম্বর তার রায় হওয়ার কথা ছিল। কিন্তু শিশু গুলি করার পর ওই মা দুঃখপ্রকাশ করে ক্ষমা চেয়েছিলেন। একই সঙ্গে তিনি আদালতে মানসিক সমস্যার কথা জানিয়েছিলেন। এরপর প্রতিরক্ষা অ্যাটর্নি তাকে ছয় মাসের কারাদণ্ডের কথা বলেন। পরে তার প্রত্যাখ্যান করে তার সাজা ২১ মাস করা হয়।

- Advertisement -

Related Articles

Latest Articles