21.3 C
Toronto
রবিবার, জুন ২৩, ২০২৪

ইসিতে নিরাপত্তা জোরদার, তফশিল ঘোষণা হতে পারে আজ

ইসিতে নিরাপত্তা জোরদার, তফশিল ঘোষণা হতে পারে আজ
ছবি সংগৃহীত

নভেম্বরের প্রথমার্ধে তফশিল ঘোষণা হবে বলে জানিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। তার আগেই ইসি ভবন ও এর আশপাশের এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে। এমনকি ইসিতে এনআইডি সংশোধনের জন্য ব্যক্তিগত শুনানি মঙ্গলবার (১৪ নভেম্বর) থেকে বন্ধ করা হয়েছে।

সরেজমিন দেখা যায়, বুধবার সকাল থেকেই পুলিশি নিরাপত্তা জোরদার করা হয়েছে। ইসি ভবনের সামনে চার টিমের পুলিশি নিরাপত্তা বাড়ানো হয়েছে, যা আগে ছিল না। এ ছাড়া নির্বাচন কমিশন ভবনে ঢুকতে হলেও গেটের সামনে পুলিশের কাছে উপযুক্ত প্রমাণসাপেক্ষে ভেতরে প্রবেশ করতে হচ্ছে। পাশাপাশি পুলিশি টহলও বাড়ানো হয়েছে। কিছুক্ষণ পর পরই পুলিশের গাড়ি নির্বাচন কমিশনের সামনে দিয়ে টহল দিচ্ছে।

- Advertisement -

ইসির ঘোষণা অনুযায়ী, ১৫ নভেম্বরের মধ্যে তফশিল ঘোষণার সময়। ফলে বাকি আছে আজকের দিন। ইসি সচিবের বক্তব্য অনুসারে আজ অথবা কাল তফশিল ঘোষণার একটা সম্ভাবনা আছে। তফশিল ঘোষণা কেন্দ্র করেও ইসির নিরাপত্তা বাড়ানো হতে পারে বলেও জানিয়েছেন ইসির দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা।

ইসি সূত্র জানিয়েছে, তফসিল চূড়ান্ত করতে নির্বাচন কমিশনাররা আজ বিকাল ৫টায় বৈঠকে বসবেন এবং এর পর সন্ধ্যায় একটি টেলিভিশনে প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল জাতির উদ্দেশে ভাষণে তফসিল ঘোষণা করবেন।

এর আগে সোমবার নির্বাচন কমিশন ভবনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ইসি সচিব মো. জাহাংগীর আলম বলেন, নভেম্বরের প্রথমার্ধে তফশিল ঘোষণা হবে। প্রথমার্ধের দিন যেহেতু সামনে আছে, তাই আপনারা অপেক্ষা করুন।

প্রসঙ্গত, আগামী জাতীয় সংসদ নির্বাচনের ভোটার সংখ্যা ১১ কোটি ৯৬ লাখ ৯১ হাজার ৬৩৩ জন। আর ভোটকেন্দ্র রয়েছে ৪২ হাজার ১০৩টি। ডিসেম্বরের শেষ থেকে আগামী বছরের জানুয়ারির প্রথম সপ্তাহে সংসদ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

- Advertisement -

Related Articles

Latest Articles