13.5 C
Toronto
রবিবার, মে ১৯, ২০২৪

নির্বাচনের তফসিল ঘোষণা করলেই লাগাতার হরতাল-অবরোধ

নির্বাচনের তফসিল ঘোষণা করলেই লাগাতার হরতাল-অবরোধ
বুধবার রাজধানীর পুরানা পল্টনে দেশের বর্তমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে বাম গণতান্ত্রিক জোটের সমন্বয়ক ইকবার কবীর জাহিদ এ ঘোষণা দেন

আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করলেই লাগাতার হরতাল-অবরোধ কর্মসূচির ঘোষণা দিয়েছে বাম জোটের নেতারা। বুধবার রাজধানীর পুরানা পল্টনে দেশের বর্তমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে বাম গণতান্ত্রিক জোটের সমন্বয়ক ইকবার কবীর জাহিদ এ ঘোষণা দেন।

এসময় তিনি বলেন, একতরফা নির্বাচনের তফসিল ঘোষণা করা হলে ঐদিনই বাম বাম জোটের পক্ষ থেকে দেশব্যাপী বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হবে। একইসঙ্গে পরের দিন থেকে লাগাতার হরতাল-অবরোধসহ কঠোর কর্মসূচি পালন করা হবে। এসময় নেতাকর্মীদের প্রস্তুত থাকার নির্দেশনা দেয়া হয়।

- Advertisement -

তিনি বলেন, সংবিধানের নির্ধারিত সময়সীমা অনুযায়ী দেশে এখন নির্বাচনকালীন সময় চলছে। গত ২৯ অক্টোবর থেকে আগামী ২৯ জানুয়ারির মধ্যে নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা। নির্বাচন কমিশনের পক্ষ থেকেও চলতি নভেম্বর মাসের মাঝামাঝি তফসিল ঘোষণা এবং জানুয়ারির প্রথম সপ্তাহে ভোট গ্রহণের কথা বলা হচ্ছে। কিন্তু নির্বাচনের গ্রহণযোগ্য পরিবেশ সৃষ্টি করতে সরকার ও নির্বাচন কমিশন ব্যর্থ হওয়ায় সুষ্ঠু নির্বাচন অসম্ভব হয়ে পড়েছে। নির্বাচনকে সামনে রেখে সরকার জনমত ও বিরোধী দলসমূহের দাবি উপেক্ষা করে সংঘাতময় পরিস্থিতি সৃষ্টি করছে। যা নির্বাচনের পরিবেশকে বিঘ্নিত করে নির্বাচনকে অনিশ্চিত করে তুলেছে।

- Advertisement -

Related Articles

Latest Articles