4 C
Toronto
বৃহস্পতিবার, ডিসেম্বর ৭, ২০২৩

অন্ধকারে আলো খুঁজছেন সানিয়া

অন্ধকারে আলো খুঁজছেন সানিয়া
সানিয়া মির্জা

অন্ধকারে আলো খুঁজছেন সানিয়া মির্জা। ছেলে ইজহানের হাত ধরে জীবনকে এগিয়ে নিতে চান আলোর পথে। যে পথে ছেলেকে নিয়ে তিনি ‘একা’। ‘একা’ হলেও একাকিত্ব নয়। সঙ্গী একরত্তি ইজহান। সানিয়া এতেই খুশি।

টেনিস থেকে অবসর নেওয়ার পর অখণ্ড অবসর। চাইলে এই সময় গুছিয়ে সংসার করতে পারতেন। কিন্তু মানুষ চাইলেই কি সব পায়! সানিয়াও পাননি। পাকিস্তানের সাবেক ক্রিকেটার শোয়েব মালিকের সঙ্গে সংসার ভেঙেছে। দূরত্ব তৈরি হয়েছে। বিচ্ছেদ তার চারপাশে অন্ধকার নামিয়ে এনেছে। তবু আশাবাদী ভারতের সাবেক টেনিস খেলোয়াড়। ছেলের জন্মদিনে সে কথাই বুঝিয়ে দিয়েছেন তিনি।

- Advertisement -

সামাজিক যোগাযোগমাধ্যমে ছেলের সঙ্গে নিজের কিছু ছবি দিয়েছেন সানিয়া। পরিবারের অনেকের ছবিও আছে। নেই শুধু শোয়েব। সঙ্গে লেখা কয়েক লাইনেও ‘আমরা’র বদলে জায়গা পেয়েছে ‘আমি’। এই ‘আমি’ একাকিত্বের।

সানিয়া লিখেছেন, ‘আমার জীবনের সব থেকে উজ্জ্বল নক্ষত্রকে শুভ জন্মদিন। আমার চারপাশে যতই অন্ধকার হোক না কেন, তোমার হাসি সব কিছুকে আরও সুন্দর করে তোলে। আমি আশীর্বাদ হিসাবে তোমাকে পেয়ে আল্লাহর কাছে কৃতজ্ঞ। আমি তোমার মধ্যে দেখেছি নিঃশর্ত ভালোবাসা কাকে বলে। সেজন্য আল্লাহকে ধন্যবাদ। আমার ছোট্ট ছেলের জায়গা চিরদিন আমার হৃদয়ে থাকবে। প্রতি বছর আমি তোমাকে আরও বেশি কাছে পাব। তোমাকে আরও একটু শক্ত করে আলিঙ্গন করব। তোমাকে সফল হতে সাহায্য করব। আল্লাহ তোমাকে সবসময় আশীর্বাদ করুন।’

নিজের লেখায় সানিয়া ইজহানকে শুধু তার ছেলে বলে উল্লেখ করেছেন। বলেছেন, তার চারপাশে অনেক অন্ধকার। সন্তানের জন্মদিনে কোথাও একটা ভেঙে যাওয়া দাম্পত্যের বেদনা, যন্ত্রণার ছাপ উঠে এসেছে। যা কারও কাছ থেকে লুকিয়ে রাখতে চাননি একাকী এক মা।

- Advertisement -

Related Articles

Latest Articles