16.1 C
Toronto
বৃহস্পতিবার, মে ২৩, ২০২৪

পাকিস্তান ক্রিকেট বোর্ড থেকে ইনজামামের পদত্যাগ

পাকিস্তান ক্রিকেট বোর্ড থেকে ইনজামামের পদত্যাগ

ভারতে চলমান বিশ্বকাপের ১৩তম আসরে সময়টা একদমই ভালো যাচ্ছে না পাকিস্তানের। বিশ্বকাপের চলতি আসরে প্রথম দুই ম্যাচে নেদারল্যান্ডস ও শ্রীলঙ্কা বিপক্ষে জয় পায় পাকিস্তান। এরপর ম্যাচের পর ম্যাচ ভারত, অস্ট্রেলিয়া, আফগানিস্তান ও সর্বশেষ দক্ষিণ আফ্রিকার বিপক্ষে হেরে সেমিফাইনালের আগেই বিদায়ের শঙ্কায় পড়েছে দেশটি।

- Advertisement -

মঙ্গলবার (৩০ অক্টোবর) কলকাতার ইডেন গার্ডেন্সে বাংলাদেশের মুখোমুখি হবে পাকিস্তান। এর আগেই সোমবার পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) প্রধান নির্বাচকের পদ থেকে পদত্যাগ করলেন ইনজামাম-উল-হক।

জানা গেছে, চলতি বছরের আগে দ্বিতীয়বারের মতো ইনজামামকে প্রধান নির্বাচক হিসেবে নিয়োগ দেয় পাকিস্তান ক্রিকেট বোর্ড। সোমবার পিসিবির কাছে পদত্যাগপত্র জমা দিয়েছেন ইনজামাম। মূলত স্বার্থের সঙ্ঘাতের কারণেই পদত্যাগ করেছেন ইনজামাম। তিনি এমন একটি কোম্পানির সঙ্গে যুক্ত ছিলেন, যেটির মালিক ক্রিকেটারদের এক এজেন্ট। ফলে ক্রিকেটারদের নির্বাচনে সেই ব্যক্তির হাত থাকতে পারে বলে মনে করা হচ্ছে।

তবে এ বিষয়ে পাকিস্তান ক্রিকেট বোর্ড পদক্ষেপ নিয়েছে। অভিযোগ তদন্ত করতে পাঁচ সদস্যের একটি কমিটি গঠন করেছে পিসিবি। কমিটি দ্রুততার সাথে পিসিবি ম্যানেজমেন্টের কাছে তাদের রিপোর্ট এবং সুপারিশ জমা দেবে।

উল্লেখ্য, পাকিস্তান ক্রিকেট দলের অধিনায়ক বাবর আজমের ব্যক্তিগত হোয়াটসঅ্যাপ মেসেজ ফাঁস হয়েছে। সেখানে ক্রিকেটারদের বেশ কয়েক মাসের বেতন দেওয়া হয়ানি এবং বোর্ড সভাপতির ফোন না ধরার বিষয়টিও উঠে এসেছে।

- Advertisement -

Related Articles

Latest Articles