23.3 C
Toronto
বৃহস্পতিবার, জুন ১৩, ২০২৪

বছরে ৭৭৭টি সিনেমা দেখে বিশ্বরেকর্ড

বছরে ৭৭৭টি সিনেমা দেখে বিশ্বরেকর্ড

এক বছরে সিনেমা হলে গিয়ে ৭৭৭টি সিমেনা দেখে বিশ্ব রেকর্ড করেছেন মার্কিন এক নাগরিক। যুক্তরাষ্ট্রের পেনসিলভেনিয়ার ওই বাসিন্দার নাম জ্যাক সোপ। ৩২ বছর বয়সী জ্যাক ২০২২ সালের জুলাই থেকে ২০২৩ সালের জুলাই পর্যন্ত হলে গিয়ে এই সিনেমাগুলো দেখেছেন। মার্কিন সংবাদমাধ্যম নিউ ইয়র্ক পোস্টের এক প্রতিবেদন থেকে এই তথ্য জানা যায়।

- Advertisement -

প্রতিবেদনে বলা হয়, এর আগের রেকর্ডটি ছিল ৭১৫টি সিনেমা। ২০১৮ সালে ফরাসি নাগরিক ভিনসেন্ট ক্রন এই রেকর্ড গড়েছিলেন। তবে তিন বছরের মাথায় রেকর্ডটি নিজের করে নিলেন জ্যাক।

সিনেমাপাগল জ্যাক সোপ বলেন, প্রতি বছর সাধারণত ১০০ থেকে ১৫০ সিনেমা দেখেন তিনি। মিনিয়ন্স থেকে শুরু করে ইন্ডিয়ানা জোনস, সব ধরনের সিনেমাই তার পছন্দ।

তবে এই রেকর্ড গড়া সিনেমাপাগল জ্যাকের জন্যও সহজ ছিল না। কারণ গিনেজ রেকর্ডসের নিয়মানুযায়ী, কোনো সিনেমার মাঝে তিনি যদি ঘুমিয়ে পড়েন কিংবা মোবাইল ফোন ব্যবহার করেন তবে তা বাতিল হয়ে যাবে। রেকর্ড গড়ার সময় গিনেজ কর্তৃপক্ষের কড়া নজরদারিতে ছিলেন তিনি।

জ্যাক জানান, বেশিরভাগ সিনেমাই তিনি দেখেছেন রিগাল সিনেমাতে। সেখানে তার আনলিমিটেড মেম্বারশিপ নেওয়া। এতে করে মাসে মাত্র ২২ ডলারে যত ইচ্ছা সিনেমা দেখতে পারেন তিনি।

এই রেকর্ড করার সময়ও নিজেদের প্রাত্যাহিক রুটিন চালিয়ে গেছেন জ্যাক। সপ্তাহে পাঁচদিন অফিসও করেছেন। অফিস শেষ করে প্রতিদিন তিনটি সিনেমা দেখেছেন। ছুটির দিনে দেখেছেন আরও বেশি।

যদিও প্রতিদিনের জন্য নির্দিষ্ট কোনো লক্ষ্যমাত্রা জ্যাক নির্ধারণ করেননি। তারপরও সপ্তাহে ১৬ থেকে ১৭টি সিনেমা দেখেছেন তিনি। এই সময়ে জ্যাকের প্রিয় সিনেমা ছিল স্পাইডার ম্যান: অ্যাক্রোস দ্য স্পাইডার ভার্স। বছরের ৭১৬তম সিনেমা হিসেবে এটি দেখেন তিনি যা আগের গিনেজ রেকর্ড ভেঙে দেয়।

- Advertisement -

Related Articles

Latest Articles