18.9 C
Toronto
বুধবার, মে ২২, ২০২৪

‘আমি আফ্রিকায় আছি, সব ঠিক আছে’ : প্রিগোজিন (ভিডিও সংযুক্ত)

‘আমি আফ্রিকায় আছি, সব ঠিক আছে’ : প্রিগোজিন (ভিডিও সংযুক্ত)

বিমান বিধ্বস্তে নিহত রুশ ভাড়াটে সেনাদল ওয়াগনারের প্রধান ইয়েভগেনি প্রিগোজিনের শেষকৃত্য সম্পন্ন হয়েছে। স্থানীয় সময় গত মঙ্গলবার বিকেল ৪টার দিকে নিজের শহর সেন্ট পিটার্সবার্গে তাকে সমাহিত করা হয়। তবে সামাজিক যোগাযোগমাধ্যমে প্রিগোজিনের নতুন একটি ভিডিও ভাইরাল হয়েছে। এ নিয়ে ফের জল্পনা শুরু হয়েছে।

- Advertisement -

গত ২৩ আগস্ট প্রিগোজিনের বিমান বিধ্বস্তের আগে এ ভিডিও ধারণ করা হয়েছে বলে প্রতিবেদনে বলা হয়েছে। ওয়াগনার গ্রুপের সঙ্গে সম্পৃক্ত বার্তা আদানপ্রদানের মাধ্যম টেলিগ্রামে এক চ্যানেলে সেই ভিডিওতে প্রিগোজিনকে কথা বলতে শোনা গেছে।

ভিডিওতে প্রিগ্রোজিন তার শারীরিক অবস্থা ও তার নিরাপত্তা হুমকি নিয়ে কথা বলছেন। তবে এনডিটিভি তাদের প্রতিবেদনে জানিয়েছে, এ ভিডিও কোথায় ও কবে ধারণ করা হয়েছে, তার সত্যতা যাচাই করা যায়নি।

ভিডিওতে শোনা যায়, প্রিগোজিন আফ্রিকায় এ ভিডিও ধারণ করেছিলেন। প্রিগোজিন ভিডিওতে বলছেন, ‘আমি বেঁচে আছি না মরে গেছি, যারা এ নিয়ে জল্পনা করছে তাদের জন্য এ ভিডিও। এই মুহূর্তে আমি আফ্রিকায় আছি।’

ভিডিওতে হাত নেড়ে প্রিগোজিন আরও বলেছেন, ‘সবকিছু ঠিক আছে।’

প্রিগোজিনের মৃত্যু নিয়ে অনেকে রাজনৈতিক বিশ্লেষক বলছেন, পুতিনের বিরোধিতা করায় প্রাণ হারাতে হয়েছে তার। ওয়াগনার গ্রুপের টেলিগ্রাম চ্যানেল গ্রে জোনের দাবি, বিমানটি গুলি করে ভূপাতিত করা হয়েছে। এর পেছনে রাশিয়ার হাত রয়েছে। তবে ক্রেমলিন এই অভিযোগ অস্বীকার করেছে। অবশ্য বিমান বিধ্বস্ত হওয়ার কোনো কারণও তারা এখনো জানায়নি।

- Advertisement -

Related Articles

Latest Articles