16.1 C
Toronto
বৃহস্পতিবার, মে ২৩, ২০২৪

২৭১ যাত্রী নিয়ে মাঝআকাশে বাথরুমে পাইলটের মৃত্যু, এরপর…

২৭১ যাত্রী নিয়ে মাঝআকাশে বাথরুমে পাইলটের মৃত্যু, এরপর...
২৫ বছর ধরে এ পেশায় নিযুক্ত ছিলেন এ পাইলট

২৭১ জন যাত্রী নিয়ে যুক্তরাষ্ট্রের মায়ামি থেকে চিলির উদ্দেশে যাচ্ছিল এক বাণিজ্যিক ফ্লাইট। তবে মাঝআকাশে আকস্মিক ওই বিমানের এক পাইলটের বাথরুমে মৃত্যু হয়। এতে করে পানামায় জরুরি অবতরণ করতে হয়েছে ওই বিমানকে। গত রোববার রাতে ঘটেছে এ ঘটনা। খবর এনডিটিভির।

প্রতিবেদনে বলা হয়েছে, পাইলটের মৃত্যুর পর সহকারী পাইলট বিমানের হাল ধরেন। তিনি নিরাপদে বিমানটি অবতরণ করেছেন। এতে কোনো রকমের দুর্ঘটনা ঘটেনি।

- Advertisement -

ঘটনার বিস্তারিত সম্পর্কে জানা যায়, বিমানটি লাতাম বিমানবন্দর থেকে উড্ডয়ন করে। ক্যাপ্টেন ইভান আন্দাউর তিন ঘণ্টাব্যাপী বিমানটি চালানোর পর অসুস্থ বোধ করেন। এরপর ক্রুরা তাকে জরুরি চিকিৎসাসেবা দেয় কিন্তু তাকে সুস্থ করতে পারেনি।

যখন পানামার তোকুমেন আন্তর্জাতিক বিমানবন্দরে বিমানটি অবতরণ করে তখন চিকিতসকেরা দ্রুত পাইলটকে পরীক্ষা করতে যান। কিন্তু ততক্ষণে মারা গেছেন ওই পাইলট। ইভান একজন দক্ষ পাইলট ছিলেন বলে প্রতিবেদনে বলা হয়েছে। তিনি প্রায় ২৫ বছর ধরে এ পেশায় নিযুক্ত ছিলেন।

গত মঙ্গলবার চিলির উদ্দেশে পানামা সিটি ছেড়েছে ওই বিমান। নিউ ইয়র্ক পোস্টের বরাতে বলা হয়েছে, ইভান আন্দাউরের বয়স হয়েছিল ৫৬ বছর। তার এত বছরের পেশার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করা হয়েছে।

- Advertisement -

Related Articles

Latest Articles