6.9 C
Toronto
রবিবার, এপ্রিল ১৪, ২০২৪

ফেসবুকে ছাত্রীর আপত্তিকর ছবি, প্রবাসীসহ ৭ জনের বিরুদ্ধে মামলা

ফেসবুকে ছাত্রীর আপত্তিকর ছবি, প্রবাসীসহ ৭ জনের বিরুদ্ধে মামলা

কলেজছাত্রীর আপত্তিকর ছবি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়ানোর অভিযোগে পিরোজপুরের মঠবাড়িয়ায় সৌদি প্রবাসীসহ সাতজনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে। গতকাল বৃহস্পতিবার বরিশাল সাইবার আদালতে মামলাটি করেন ভুক্তভোগী।

- Advertisement -

সাইবার আদালত বিষয়টি আমলে নিয়ে মঠবাড়িয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুজ্জামান তালুকদারকে মামলাটি তদন্তের নির্দেশ দিয়েছেন।

আসামিরা হলেন–সৌদি আরব প্রবাসী নাসির উদ্দিন, তার স্ত্রী চম্পা বেগম, বাবা আলকাজ উদ্দিন, ছোট ভাই প্রবাসী বশির হাওলাদার, মঠবাড়িয়া পৌর শহরের বিয়ে রেজিস্ট্রার মাহমুদুল হাসান খন্দকার, মো. মামুন ও সোহাগ সর্দার।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, মঠবাড়িয়া উপজেলার তাফালবাড়িয়া গ্রামের সৌদিপ্রবাসী নাসির উদ্দিন পূর্বপরিচয়ের সূত্র ধরে ওই কলেজছাত্রী ও তাঁর ছোট ভাইকে সৌদি আরব পাঠানের আশ্বাস দিয়ে সাত লাখ ১৭ হাজার টাকা নেন। দীর্ঘ সময়েও বিদেশে নিতে না পারায় ছাত্রীর পরিবার প্রবাসীর কাছে সব টাকা ফেরত চান।

কিন্তু নাসির ও তাঁর পরিবার টাকা ফেরত না দিয়ে প্রতিহিংসাবশত ওই তরুণীর আপত্তিকর ছবি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে দেয়। একই সঙ্গে নাসির উদ্দিনের সঙ্গে ওই ছাত্রীর বিয়ে হয়েছিল মর্মে পৌর শহরের বিয়ে রেজিস্ট্রার মাহমুদুল হাসানের মাধ্যমে জাল কাবিন তৈরি করে ফেসবুকে ছড়ানো হয়।

এতে আরও বলা হয়, এর আগে প্রবাসী নাসিরের বিরুদ্ধে অভিযোগ দিতে গিয়ে মঠবাড়িয়া থানায় সাবেক ওসি নূরুল ইসলাম বাদলের কাছে হেনস্তা হওয়ার অভিযোগ তোলেন ভুক্তভোগী। এ বিষয়ে গত এপ্রিল মাসে বরিশাল পুলিশের ডিআইজি এস এম আখতারুজ্জামানের কাছে একটি লিখিত অভিযোগ দেওয়ার কথা উল্লেখ করা হয়।

সূত্র : আজকের পত্রিকা

- Advertisement -

Related Articles

Latest Articles