15 C
Toronto
শনিবার, মে ১৮, ২০২৪

জেরি ডায়াসের বিরুদ্ধে কোনো অভিযোগ আনা হয়নি

জেরি ডায়াসের বিরুদ্ধে কোনো অভিযোগ আনা হয়নি
ঘুষ নেওয়ার অভিযোগের তদন্তে ইউনিফরের সাবেক প্রেসিডেন্ট জেরি ডায়াসের বিরুদ্ধে কোনো অভিযোগ আনা হয়নি ঘুষ গ্রহণের এই অভিযোগের তদন্ত গত বছর শুরু করে টরন্টো পুলিশ

ঘুষ নেওয়ার অভিযোগের তদন্তে ইউনিফরের সাবেক প্রেসিডেন্ট জেরি ডায়াসের বিরুদ্ধে কোনো অভিযোগ আনা হয়নি। ঘুষ গ্রহণের এই অভিযোগের তদন্ত গত বছর শুরু করে টরন্টো পুলিশ।

পুলিশের আর্থিক অপরাধ ইউনিট গত বছর বসন্তে কানাডার বেসরকারি খাতের সর্ববৃহৎ এই ইউনিয়নের সাবেক প্রেসিডেন্টের বিরুদ্ধে তদন্ত শুরু করে। তার বিরুদ্ধে অভিযোগ, তিনি কোভিড-১৯ র‌্যাপিড টেস্ট কিট

- Advertisement -

সরবরাহকারীদের কাছ থেকে অর্থ নিয়েছিলেন। অভিযোগের তদন্ত শেষ হয়েছে বলে গত বৃহস্পতিবার জানিয়েছে পুলিশ।

ইউনিফর সে সময় ডায়াসের বিরুদ্ধে মূল্যবোধ ও গণতান্ত্রিক রেওয়াজ লঙ্ঘনের অভিযোগ আনে। জাতীয় নির্বাহী বোর্ডে একটি শুনানির কথাও বলে তারা।

ইউনিফরের আইন ও সংবিধান বিষয়ক পরিচালক অ্যান্থনি ডেল বৃহস্পতিবার এক বিবৃতিতে বলেন, ডায়াসকে নিয়ে ইউনিফরের নিজস্ব বিষয় সন্তুষ্টির সঙ্গে শেষ হয়েছে। ইউনিয়নের গঠনতন্ত্রের আওতায় আর কোনো শুনানির প্রয়োজন নেই। ডায়াস এখন আর ইউনিফরের কোনো সদস্য নন। এ কারণে ইউনিয়নের গঠনতন্ত্র ও শুনানির প্রক্রিয়া তার ক্ষেত্রে এখন আর প্রযোজ্য নয়।

ডায়াস এক বিবৃতিতে বলেছেন, ইউনিফরের সঙ্গে তিনি সন্তোষজনক আইনি মীমাংসায় পৌঁছেছেন। ডেল একে পারস্পরিক বোঝাপড়া বলে অভিহিত করেন। তিনি বলেন, ডায়াসের বিরুদ্ধে কোনো ধরনের ফৌজদারি অপরাধেল অভিযোগ দায়ের না করার কথা ২০২২ সালের শেষ দিকে পুলিশ তাদেরকে জানিয়েছে। তবে ইউনিয়নের নিজস্ব যে সিদ্ধান্ত তা পুলিশের তদন্তের সঙ্গে সম্পর্কিত নয়।

তবে জেরি ডায়াস তার বিরুদ্ধে ওঠা অভিযোগ সত্য নয় বলে দাবি করেছেন। তিনি বলেন, ইউনিফরে আমার বেতনের বাইরে কখনোই কোনো কিছু গ্রহণ করেনি। সব সময়ই আমি ইউনিয়নের আচরণবিধি মেনে চলেছি। এখন আমার জীবনকে সামনে এগিয়ে নেওয়ার সময়।

- Advertisement -

Related Articles

Latest Articles