-5.4 C
Toronto
বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ২৯, ২০২৪

টুইটারে ‘ব্লু-চেক’ খোয়ালেন ফোর্ড

টুইটারে ‘ব্লু-চেক’ খোয়ালেন ফোর্ড
প্রিমিয়ার ফোর্ড ও অন্টারিও কেউই টুইটারে ভেরিফিকেশন ফিরিয়ে আনতে মাসে ৮ ডলার করে অর্থ খরচ করবেন না

টুইটারে ব্লু-চেক খুইয়েছেন অন্টারিওর প্রিমিয়ার ডগ ফোর্ড। তবে এটা ফিরে পেতে কোনো অর্থ ব্যয় করবেন না বলে জানিয়ে দিয়েছেন তিনি। প্রিমিয়ারের কার্যালয় থেকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

বলা হয়েছে, প্রিমিয়ার ফোর্ড ও অন্টারিও কেউই টুইটারে ভেরিফিকেশন ফিরিয়ে আনতে মাসে ৮ ডলার করে অর্থ খরচ করবেন না। ফোর্ডের কার্যালয়ের মুখপাত্র কাইটলিন ক্লার্ক সিটিভি নিউজ টরন্টোকে বলেন, টুইটারের ব্লু ভেরিফিকেশন সার্ভিসের জন্য প্রিমিয়ার ও সরকার কেউই অর্থ খরচ করবেন না। ককাস সদস্যদের কেউ সার্ভিসটি কিনবেন কিনা সেটা তাদের ব্যক্তিগত ব্যাপার।

- Advertisement -

২০২২ সাল থেকে চালু হওয়া নতুন নিয়ম অনুযায়ী যারা সার্ভিসটির জন্য অর্থ পরিশোধ করেননি তাদের চেক মার্ক বৃহস্পতিবার অপসারণ করা হয়েছে। ভেরিফিকেশনের খরচ এখন ব্যক্তির ক্ষেত্রে সর্বনি¤œ মাসিক ৮ ডলার। আর কোনো সংগঠনের ক্ষেত্রে তা মাসে এক হাজার ডলার দিয়ে শুরু। প্রতিটি এমপ্লয়ি অ্যাকাউন্টের জন্য অতিরিক্ত মাসে ৫০ ডলার করে।

এই পদক্ষেপের ফলে হাই-প্রোফাইল অনেক টুইটার ব্যবহারকারীর অ্যাকাউন্ট ব্লু-চেক ছাড়াই চলছে। মূল ব্লু-চেক সিস্টেমের অধীনে টুইটারের ভেরিভায়েড ইউজার রয়েছে ৩ লাখ। বিখ্যাতদের মধ্যে যারা বুøু চেক খুইছেন তাদের মধ্যে রয়েছেন বিয়োন্স, পোপ ফ্রান্সিস, অপরাহ উইনফ্রে ও সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

ভেরিফায়েড সংস্থাকে টুইটার গোল্ড চেক এবং সরকারি সংস্থা ও তাদের সহযোগী প্রতিষ্ঠানকে গ্রে চেক দিচ্ছে।

 

- Advertisement -

Related Articles

Latest Articles