2.9 C
Toronto
বৃহস্পতিবার, মার্চ ২৮, ২০২৪

রাবি শিক্ষার্থীদের সঙ্গে স্থানীয়দের ব্যাপক সংঘর্ষ, পুলিশ ফাঁড়িতে আগুন

রাবি শিক্ষার্থীদের সঙ্গে স্থানীয়দের ব্যাপক সংঘর্ষ, পুলিশ ফাঁড়িতে আগুন

বাসের সিটে বসা নিয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীদের সঙ্গে বাস কন্ডাক্টর ও স্থানীয়দের মারামারি হয়েছে। আজ শনিবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের বিনোদপুর গেটে এ ঘটনা ঘটে।

- Advertisement -

রাত ৮টা ২০ মিনিটে সবশেষ খবর পাওয়া পর্যন্ত এই সংঘর্ষ চলছে। এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ের বিনোদপুরে থাকা পুলিশ ফাঁড়িতে আগুন দেওয়া হয়েছে। আহত অর্ধশতাধিক বলে জানা গেছে।

রাবি শিক্ষার্থী ও স্থানীয় বিভিন্ন সূত্রে জানা গেছে, বগুড়া থেকে মোহাম্মদ পরিবহনের একটি বাসে করে রাজশাহী আসছিলেন বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের ২০১৭-১৮ সেশনের ছাত্র আলামিন আকাশ। বাসে সিটে বসাকে কেন্দ্র করে চালক শরিফুল ও সুপারভাইজার রিপনের সঙ্গে কথা কাটাকাটি হয় তার। এই ঘটনায় বিশ্ববিদ্যালয়ের বিনোদপুর গেট এসে আবারও বাসের সুপারভাইজারের সঙ্গে ঝামেলা হয় আকাশের।

তখন স্থানীয় এক দোকানদার এসে বাসের স্টাফদের পক্ষ নিয়ে রাবিশিক্ষার্থীদের সঙ্গে তর্কে জড়ান। একপর্যায়ে উভয়ের মধ্যে ধাক্কাধাক্কির ঘটনা ঘটে। তখন বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থীরা ঘটনাস্থলে জড়ো হন এবং স্থানীয় দোকানদাররে ওপর চড়াও হন।

একপর্যায়ে স্থানীয় বাসিন্দারা একজোট হয়ে শিক্ষার্থীদের ওপর হামলা চালায়। তখন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরাও তাদের পাল্টা ধাওয়া করেন। এ সময় শহরের বিনোদপুরে অবস্থিত পুলিশ ফাঁড়িতে আগুন দেওয়া হয়। রাবিশিক্ষার্থী না স্থানীয় বাসিন্দা- কোন পক্ষ এ আগুন দিয়েছে তা নিশ্চিত হওয়া যায়নি। ঘটনাস্থলে দায়িত্ব পালনকালে বাংলাদেশ প্রতিদিনের বিশ্ববিদ্যালয় প্রতিনিধিসহ কয়েকজন সাংবাদিকের ওপর স্থানীয় বাসিন্দারা হামলা করেছে বলেও জানা গেছে।

এই ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক আসাবুল হক বলেন, ‘আমরা পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করছি। আইনশৃঙ্খলা বাহিনীও কাজ করছে।’

সূত্র : আমাদের সময়

- Advertisement -

Related Articles

Latest Articles