18.2 C
Toronto
মঙ্গলবার, মে ২১, ২০২৪

সম্মতি ছাড়া ছাত্রীদের ছবি তুলে বিপাকে ‘মদ্যপ’ অধ্যাপক

সম্মতি ছাড়া ছাত্রীদের ছবি তুলে বিপাকে ‘মদ্যপ’ অধ্যাপক
প্রতীকী ছবি

সম্মতি ছাড়া ছাত্রীদের ছবি তুলে বিপাকেই পড়লেন যাদবপুর বিশ্ববিদ্যালয়ের এক সহকারী অধ্যাপক। তাকে শোকজ করে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরীণ অভিযোগ কমিটি (আইসিসি)। এর আগে এ বিষয়ে অভিযোগ দায়ের করে অল ইন্ডিয়া স্টুডেস্টস অ্যাসোসিয়েশনের (এআইএসএ)।

জানা গেছে, গত বুধবার সুবর্ণ জয়ন্তী ভবনের ওয়ার্ল্ড ভিউ এরিয়ায় সম্মতি ছাড়াই ছাত্রীদের ছবি তোলেন অভিযুক্ত অধ্যাপক। আইসিসির চিঠিতে বলা হয়, অভিযুক্ত অধ্যাপকের বিরুদ্ধে ‘যৌন হয়রানির অভিযোগ এসেছে’। আগামী সাত দিনের মধ্যে তাকে এ বিষয়ে লিখিত উত্তর জানাতে হবে।

- Advertisement -

অভিযোগের ভিত্তিতে আইসিসি আরও জানায়, ওই সহকারী অধ্যাপক ঘটনার দিন মদ্যপ অবস্থায় ছিলেন। একইসঙ্গে শিক্ষার্থীদের অভিযোগ, মদ্যপ হয়েই সম্মতি না নিয়ে একাধিক ছাত্রীর ছবি তুলেছিলেন অধ্যাপক। এমনকি ওই ঘটনার জন্য ধস্তাধস্তি হয় বলেও জানা গেছে।

যাদবপুরের এআইএসএর যুগ্ম সম্পাদক আকাশ গুপ্তা বলেন, ‘একটি গণতান্ত্রিক ক্যাম্পাসে ছাত্রীদের গোপনীয়তা লঙ্ঘন করা উচিত নয়। পাশাপাশি মাতাল অবস্থায় এ ধরনের বিকৃত প্রকৃতির কাজ নারীদের অসুরক্ষিত করে তোলে’।

এদিকে ক্যাম্পাসে অবাধে মাদক গ্রহণ করার বিরুদ্ধে প্রতিবাদ করায় তাকে নিশানা করা হয়েছে বলে মনে করেন অভিযুক্ত অধ্যাপক। তিনি নিজের বিরুদ্ধে ওঠা অভিযোগের চিঠির জবাব দিতে আইজীবীর পরামর্শ নেবেন বলে জানিয়েছেন। যদিও স্বাধীনভাবে ঘটনাটি সম্পর্কে তদন্ত চালাবে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের প্রো ভাইস চ্যান্সেলর চিরঞ্জীব ভট্টাচার্য।

- Advertisement -

Related Articles

Latest Articles