3.6 C
Toronto
রবিবার, এপ্রিল ২১, ২০২৪

বিমান ছিনতাই হওয়ার ভুয়া টুইট যাত্রীর! তারপর…

বিমান ছিনতাই হওয়ার ভুয়া টুইট যাত্রীর! তারপর…

ছিনতাই হয়ে গেছে বিমান! জনৈক বিমানযাত্রীর এমন টুইটে শোরগোল পড়ে গিয়েছিল ভারতের দিল্লি বিমানবন্দরে। পরে জানা যায়, বিমান ছিনতাইয়ের ঘটনা একেবারেই সত্যি নয়, নিছক একঘেয়েমি কাটাতে এবং বিরক্তির কারণেই এমন ভয়ানক টুইট করেছিলেন ওই যাত্রী। পরে বিমানবন্দর থেকেই তাকে গ্রেপ্তার করা হয়।

- Advertisement -

ঘটনাটি গত ২৫ জানুয়ারির। দুবাই থেকে আসা জয়পুরগামী স্পাইসজেটের এসজি ৫৮ বিমান প্রতিকূল আবহাওয়ার কারণে জয়পুর বিমানবন্দরে না নেমে দিল্লির ইন্দিরা গান্ধী বিমানবন্দরে অবতরণ করে। সকাল ৯টা ৪৫ মিনিট নাগাদ দিল্লি বিমানবন্দরে বিমানটি নামার পর প্রায় চার ঘণ্টা বিমানবন্দরেই অপেক্ষা করে।

এরপর আবহাওয়া পরিস্থিতির উন্নতি হলে দুপুর ১টা ৪০ মিনিট নাগাদ বিমানটিকে উড়ে যাওয়ার অনুমতি দেওয়া হয়। সে সময়ই বিমানের ভেতর বসে থাকা ২৯ বছরের এক যুবক টুইট করে জানান, বিমানটি হাইজ্যাক করা হয়েছে।

এই টুইট নজরে আসার সঙ্গেই বিমানবন্দর কর্তৃপক্ষ তড়িঘড়ি সব যাত্রী নামিয়ে আনেন। বিমানের সমস্ত মালপত্রও নীচে নামিয়ে আনা হয়। নিরাপত্তা কর্মীরা বিমানের ভেতর চিরুনি তল্লাশি চালান। তদন্তে বোঝা যায়, যুবকের ওই টুইটটি ভুয়া। পরে ক্ষুব্ধ যাত্রীরাই ওই যুবককে পাকড়াও করে স্থানীয় পুলিশের হাতে তুলে দেন।

ওই যুবকের বিরুদ্ধে একাধিক ধারায় মামলা রুজু করেছে দিল্লি পুলিশ। গ্রেপ্তার হওয়ার পর অভিযুক্ত যুবকের দাবি, বিমান অনেকক্ষণ দিল্লি বিমানবন্দরে দাঁড়িয়ে থাকায় তার বিরক্তি আসছিল। সে কারণেই নাকি তিনি এমন কাণ্ড করেছেন! তবে ওই যাত্রী ছাড়া পেয়েছেন নাকি তাকে কোর্টে পাঠানো হয়েছে- তা জানা যায়নি।

- Advertisement -

Related Articles

Latest Articles