20.2 C
Toronto
শুক্রবার, মে ২৭, ২০২২

টরন্টোতে গত দুই সপ্তাহে মাদক সেবন বেড়েছে

- Advertisement -
টরন্টোতে গত দুই সপ্তাহে মাদক সেবন বেড়েছে
টরন্টো পুলিশের তরফ থেকে সতর্কতা জারি করা হয়

টরন্টোতে গত দুই সপ্তাহে মাত্রাতিরিক্ত মাদক সেবনের বেশ কিছু ঘটনার খবর পাওয়া গেছে। অতিরিক্ত মাদক সেবনের কারণে চার জনের মৃত্যুর বিষয়টিও রয়েছে এর মধ্যে। তাদের বেশিরভাগই অতিরিক্ত মাত্রায় ফেন্টানিল সেবন করেছেন বলে ধারণা করা হচ্ছে। তবে এ ব্যাপারে সঠিক ধারণা পেতে বিষক্রিয়া সংক্রান্ত প্রতিবেদনের অপেক্ষায় আছে পুলিশ। পুলিশের তরফ থেকে আহ্বান জানানো হয়েছে, মাদক গ্রহণের পর কেউ যদি গুরুতর অসুস্থ হয়ে পড়েন তাহলে হাসপাতালের জরুরি বিভাগে ভর্তি হতে, ৯১১ এ কল করতে অথবা চিকিৎসার জন্য ক্লিনিকে যেতে।

গত দুই সপ্তাহে টরন্টোর মিডটাউন এলাকায় মাদকের মাত্রাতিরিক্ত ডোজ গ্রহণের কারণে বেশ কয়েকটি মৃত্যুর ঘটনা ঘটেছে। এ নিয়ে সতর্ক বার্তা দিয়েছে টরন্টো পুলিশ। এ ধরনের একটি খবর পেয়ে ডাপন্ট স্ট্রিট ও স্পাডিনা রোডের একটি বাড়িতে যান পুলিশ কর্মকর্তারা। ঘটনাস্থলে পৌঁছে ৩৯ বছর বয়সী একজন নারী ও পুরুষকে অচেতন অবস্থায় দেখতে পান তারা। জরুরি কর্মকর্তারা তাদের জ্ঞান ফিরিয়ে আনার চেষ্টা করেও ব্যর্থ হন এবং ঘটনাস্থলেই তাদেরকে মৃত ঘোষণা করেন।

- Advertisement -

অন্টারিও জনস্বাস্থ্য বিভাগের চিফ মেডিকেল অফিসার ডা. কিয়েরান মুর অপিয়ড সংকট নিয়ে সক্রিয়ভাবে কাজ করছেন বলে জানানোর পর টরন্টো পুলিশের তরফ থেকে এ সতর্কতা জারি করা হলো। ডা. মুর এ ব্যাপারে সাংবাদিকদের বলেন, অন্টারিওজুড়ে বিভিন্ন কমিউনিটির মধ্যে তরুণদের মারা যাওয়ার বিষয়টি পীড়াদায়ক। এ সমস্যা সামাধানে অন্যান্য প্রদেশ ও স্থানীয় সহকর্মীদের সঙ্গে কাজ করছেন বলেও জানান তিনি।

- Advertisement -

Related Articles

- Advertisement -

Latest Articles