-4.5 C
Toronto
বুধবার, ফেব্রুয়ারী ১, ২০২৩

কোন পেশার মানুষ পরকীয়ায় ঝোঁকেন বেশি? যা জানাচ্ছে সমীক্ষা

কোন পেশার মানুষ পরকীয়ায় ঝোঁকেন বেশি? যা জানাচ্ছে সমীক্ষা

বিবাহ-বহির্ভূত সম্পর্ককে অনেকে পরকীয়া বলে থাকেন। আরও সহজ করে বোঝালে, স্বামী বা স্ত্রী থাকার পরও যদি কোনো ব্যক্তি অন্য কারও সঙ্গে সম্পর্কে জড়িয়ে পড়েন, তাকেই পরকীয়া বলে। এটি নিয়ে প্রকাশ্যে আলোচনা এখনো খুব বেশি শোনা যায় না চারপাশে।

- Advertisement -

তবে কয়েক বছর আগেও পরকীয়া শব্দটি যত নিষিদ্ধ ছিল, এখন আর ততটা নেই। গোটা ব্যাপারটা নিয়েই চলে ঢাক ঢাক গুড় গুড়। চিরকালই পরকীয়ার নিষিদ্ধ হাতছানির ডাকে সাড়া দিয়েছেন বহু পুরুষ এবং মহিলা।

ফ্রান্সের ‘গ্লিডেন’ নামক একটি বিবাহ-বহির্ভূত ডেটিং অ্যাপ সম্প্রতি ঘোষণা করেছে, তাদের গ্রাহক সংখ্যা এক কোটি ছাড়িয়েছে। সংস্থার তথ্য অনুযায়ী, তাদের এক কোটি গ্রাহকের মধ্যে ২০ লাখই ভারতীয়।

২০২২ সালের সেপ্টেম্বর মাসের পর সংস্থার ভারতীয় গ্রাহক সংখ্যা ১১ শতাংশ বেড়েছে। অর্থাৎ সারা বিশ্বে ভারতীয়রাই বেশি পরকীয়া সম্পর্কে জড়িয়ে পড়েন। অ্যাপে বাংলাদেশি গ্রাহকও রয়েছে। যদিও তা ভারতের মতো এত বেশি নয়।

‘গ্লিডেন’ এই অ্যাপটি কেবল বিবাহিতদের জন্যই ডিজাইন করা হয়েছে। সেখানে দেখা গেছে, পরকীয়া করে এমন গ্রাহকদের মধ্যে অধিকাংশই ইঞ্জিনিয়ার, ব্যবসায়ী, চিকিৎসা পেশার সঙ্গে যুক্ত। এর মধ্যে অনেক গৃহবধূও আছে। পুরুষ গ্রাহকদের গড় বয়স ৩০, আর মহিলাদের ২৬ বছর।

সংস্থার তরফে বলা হয়েছে, এই অ্যাপে মহিলাদের সুরক্ষার বিষয়টি বেশ গুরুত্ব দেওয়া হয়েছে। ২০২৩ সালে সারা বিশ্বে তাদের মোট গ্রাহকের ৪০ শতাংশই মহিলা। পরকীয়াকে একটি সামাজিক সমস্যা হিসেবে দেখা হয়। বহু সংসার ভাঙার মূল কারণ পরকীয়া। তাই এর থেকে দূরে থাকার পরামর্শই দিয়ে থাকেন সবাই।

- Advertisement -

Related Articles

Latest Articles