4.4 C
Toronto
বৃহস্পতিবার, ডিসেম্বর ৮, ২০২২

হ্যালোউইন উৎসবে ঝরল ১২০ প্রাণ

হ্যালোউইন উৎসবে ঝরল ১২০ প্রাণ

দক্ষিণ কোরিয়ার রাজধানী সিউলে হ্যালোউইন উদযাপনের সময় ভিড়ের মধ্যে ১২০ জনের মৃত্যু হয়েছে। এ দুর্ঘটনায় আহতের সংখ্যা শতাধিক। দেশটির জরুরি বিভাগের কর্মকর্তাদের বরাতে সংবাদ সংস্থা ইয়োনহাপ এই তথ্য জানায়। ঠিক কী কারণে এই দুর্ঘটনা ঘটেছে তা এখনো স্পষ্ট করেনি কর্তৃপক্ষ।

- Advertisement -

ইয়ানসান জেলার ফায়ার সার্ভিস প্রধান জানান, ভিড়ের মধ্যে অনেকে পড়ে গিয়েছিল। সেখান থেকে হতাহতের ঘটনা ঘটেছে। এর আগে জরুরি বিভাগ থেকে জানানো হয়, দুর্ঘটনাস্থলে অনেকের কার্ডিয়াক অ্যারেস্ট তথা হৃদযন্ত্রের ক্রিয়া সাময়িক সময়ের জন্য বন্ধ হয়েছে। অন্তত ৮১ জনের নিঃশ্বাস নিতে কষ্ট হচ্ছে। করোনার পর প্রথম মাস্কবিহীন হ্যালোউইন উৎসবে জড়ো হয়েছিল প্রায় এক লাখ মানুষ।

বিবিসির প্রতিবেদক হোসু লি জানান, ‘দুর্ঘটনাস্থলে অনেক অ্যাম্বুল্যান্স এসে পৌঁছেছে। মানুষের স্তূপ থেকে কর্মীরা একে একে মরদেহ উঠিয়ে নিয়ে যাচ্ছেন। দুর্ঘটনাস্থল থেকে ধারণ করা ভিডিওতে দেখা গেছে, মরদেহ নিয়ে যাওয়ার অনেক ব্যাগ রাস্তায় রাখা হয়েছে। জরুরি বিভাগের কর্মীরা সিপিআর (হৃদরোগে আক্রান্তদের বাঁচাতে ব্যবহার করা হয়) করছেন। উদ্ধারকারীরা অন্যদের নিচে আটকে পড়া লোকদের টেনে বের করার চেষ্টা করছেন। ‘

হোসু লি আরো জানান, অনেক তরুণ-তরুণী গতকাল এখানে জড়ো হয়। অনেক লোক পার্টি ও ক্লাবে এসেছিল। তারা হ্যালোউইন উদযাপনের বিভিন্ন পোশাক পরেছিল। ভিড়ের মধ্যে অনেক মানুষকে বিচলিত ও বিশৃঙ্খল অবস্থায় দেখা গেছে। এ দুর্ঘটনার পর দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট ইউন সুক-ইওল জরুরি বৈঠক ডেকেছেন।

স্থানীয় এক সাংবাদিক জানান, ইয়ংসান জেলার প্রতিটি মোবাইল ফোনে জরুরি বার্তা পাঠানো হয়েছে। এতে সবাইকে যত তাড়াতাড়ি সম্ভব বাড়ি ফিরে যাওয়ার অনুরোধ করা হয়।

সূত্র : সিএনএন ও বিবিসি

- Advertisement -

Related Articles

Latest Articles