6.2 C
Toronto
শনিবার, ডিসেম্বর ৩, ২০২২

সাজিদ-কাণ্ডে বোন ফারাহর পুরোনো টুইট ভাইরাল

সাজিদ-কাণ্ডে বোন ফারাহর পুরোনো টুইট ভাইরাল
ছবি: সংগৃহীত

বলিউডের একসময়ের জনপ্রিয় পরিচালক ছিলেন সাজিদ খান। তবে চারিত্রিক স্খলনের কারণে ধীরে ধীরে যেন নিজের অবস্থানকে আলগা করে দিয়েছেন তিনি। নারীঘটিত নানা কেলেঙ্কারির কারণে তিনি নিজেকে যেমন নিচে নামিয়েছেন, তেমনি পরিবারকেও ছোট করেছেন। আর সে বিষয়ে মুখ খুলেছিলেন বলিউড ইন্ডাস্ট্রির আরেক জনপ্রিয় মুখ ফারাহ খান।

চরিত্র নিয়ে সাজিদের বিতর্ক বলিউডের বাতাসে নতুন নয়। যৌন হেনস্তার অভিযোগ তাকে ঘিরে শুরু হয়েছিল ছয় বছর আগেই।

- Advertisement -

তবে ২০১৮ সালে ‘মিটু’ আন্দোলনের সময় সাজিদের বিরুদ্ধে ওঠা নারী সেলিব্রেটিদের যৌন হেনস্তার অভিযোগে সরগরম হয়ে ওঠে মিডিয়া। এ আন্দোলনের সময় ব়্যাচেল হোয়াইট, কারিশমা উপাধ্যায়, সিমরন সুরি ও সলোনি চোপড়ার মতো একাধিক অভিনেত্রী সাজিদের বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগ এনেছিলেন। যাদের অভিযোগের ভিত্তিতে ইন্টারনাল কমপ্লেন্টস কমিটি গঠন করে ‘আইএফটিডিএ’।

দোষী সাব্যস্ত হওয়ার পর সাজিদকে এক বছরের জন্য নির্বাসিত করা হয়। ‘হাউসফুল ৪’ সিনেমার পরিচালনার দায়িত্ব থেকেও সরিয়ে দেয়া হয় তাকে।

দীর্ঘ চার বছরের সেই কুকীর্তি আবারও মিডিয়ার সামনে চলে আসে ‘বিগ বস’-এর পর্বে তার অংশগ্রহণ নিয়ে। এমন পরিস্থিতির মাঝেই নেটদুনিয়ায় ভাইরাল হয়েছে সাজিদের বোন লিউডের পরিচালক ও কোরিওগ্রাফার ফারহা খানের একটি পুরোনো টুইট।

‘মিটু’ আন্দোলনের সময় দেরিতে হলেও বোন ভাইয়ের কুকীর্তি নিয়ে মুখ খুলেছিলেন। টুইটারে তিনি লিখেছিলেন: ‘পরিবারের জন্য খুবই খারাপ সময়। আমার ভাই যদি এ ধরনের আচরণ করে থাকে, তাহলে অনেক প্রায়শ্চিত্ত করতে হবে ওকে।’

তিনি আরও লিখেছিলেন: ‘এ ধরনের আচরণ কখনোই সমর্থন করি না। যেসব নারী আঘাত পেয়েছেন, তাদের প্রতি সহমর্মিতা রয়েছে আমার।’

অথচ এবার ‘বিগ বস’ নিয়ে বিতর্ক শুরু হলে ভাইয়ের পাশেই দাঁড়িয়েছিলেন তিনি। ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজার পত্রিকায় প্রকাশিত এক প্রতিবেদন থেকে জানা যায়, বিগ বসে সাজিদের উপস্থিতি ঘিরে বিতর্কের আবহ শুরু হলে ভাইকে নাকি সাহায্য করার জন্য শো-র সঞ্চালক সালমান খানকে বিশেষভাবে অনুরোধ করেছিলেন ফারাহ। আর এর মধ্যেই সাজিদ-কাণ্ডে ফারাহর ভাইরাল পুরোনো টুইটটি এ বিতর্ককে ভিন্ন এক মাত্রা যোগ করবে।

- Advertisement -

Related Articles

Latest Articles