6.2 C
Toronto
শনিবার, ডিসেম্বর ৩, ২০২২

করোনার বিরুদ্ধে লড়াই করার আহ্বান অন্টারিওর শীর্ষ চিকিৎসকের

করোনার বিরুদ্ধে লড়াই করার আহ্বান অন্টারিওর শীর্ষ চিকিৎসকের
ডা. কিয়েরেন মুর

অন্টারিওর শীর্ষ চিকিৎসক বলেছেন যে তিনি কোভিড-১৯ এর সাথে লড়াই করে একটি কঠিন শীত পার করার জন্য মাস্কের বিষয়ে আরও সুপারিশ করবেন।
স্বাস্থ্যের প্রধান মেডিকেল অফিসার ডাঃ কিরন মুর বৃহস্পতিবার বলেন, গত কয়েক সপ্তাহ ধরে প্রদেশে করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তির সংখ্যা বাড়ছে।

“যেহেতু আমরা একটি কঠিন শীত পার করতে যাচ্ছি, তাই ব্যক্তিগত যোগাযোগের মাধ্যমে ছড়িয়ে পড়া এই সমস্ত ভাইরাসের ঝুঁকি কমাতে আমরা মাস্ক পরার জন্য আরও সুপারিশ করব,” মুর বলেন।
টরন্টো পাবলিক হেলথের একজন প্রতিনিধি মুরের সুপারিশগুলি জনসাধারণের কাছে স্পষ্ট করে দিয়েছে এবং আরো জানা গেছে যে এ বিষয়ে সরকার কোনও জনস্বাস্থ্য ব্যবস্থা পুনঃস্থাপন করবে না।
মুর বলেছেন যে তিনি তাদের বুস্টার শট পাওয়ার জন্য যোগ্য সকল অন্টারিওবাসীকে অনুরোধ করছেন।

- Advertisement -

“গতকাল ত্রিশ হাজার লোক টিকা নেওয়ার জন্য এসেছিল। আমি এই সংখ্যা আরও বেশি দেখতে চাই। আমাদের কাছে ভ্যাকসিন আছে, আমাদের ভ্যাক্সিনেটর আছে, আমাদের প্রতিদিন প্রায় ৮০,০০০ জনকে ভ্যাকসিনেট করার ক্ষমতা আছে,” মুর বলেন।

তিনি আরো বলেছেন যে, এই শীতে অন্টারিওর স্বাস্থ্যসেবা ব্যবস্থায় ইনফ্লুয়েঞ্জার প্রভাব সম্পর্কে উদ্বিগ্ন এবং লোকেদের তাদের সমস্ত ভ্যাকসিন সম্পর্কে আপ টু ডেট থাকতে অনুরোধ জানানো হচ্ছে।
গত সপ্তাহ অন্টারিওতে করোনা নিয়ে হাসপাতালে ভর্তি হওয়া লোকের সংখ্যা দুই মাসের ভিতর সর্বোচ্চে পৌঁছেছে।
স্বাস্থ্য মন্ত্রকের প্রকাশিত সর্বশেষ তথ্য থেকে জানা যায় যে অন্টারিওর হাসপাতালে করোনা টেস্টে ১,৪৬৫ জন লোকের পজিটিভ এসেছে, যা আগের সপ্তাহে ১২৬৫ জন এবং ২২ সেপ্টেম্বর ১১৪১ জন ছিল৷

এটি ৪ অগাস্টের পর থেকে কোভিড-১৯-এ আক্রান্ত হাসপাতালে সর্বোচ্চ সংখ্যক লোক এবং ২৮ জুলাই গ্রীষ্মের মধ্যে শীর্ষে পৌঁছেছে, যে সময়টায় ১৪৯২ জন হাসপাতালে ভর্তি হয়েছিল।
“আমার অনুরোধ থাকবে এই ভাইরাসের ঝুঁকিতে থাকা যে কেউ মাস্ক পরে যান, কারণ আপনি ঝুঁকিপূর্ণ অবস্থায় আছেন এখনো,” মুর বলেন। “আমরা এ লড়াইয়ে আরও এগিয়ে যাওয়ার জন্য মাস্ক আপ করার জন্য জনসাধারণের কাছে সুপারিশ করব।”

১২ বছর বা তার বেশি বয়সের অন্টারিওর বাসিন্দারা এখন একটি বাইভ্যালেন্ট করোনা-বুস্টার বুক করতে পারেন কারণ এই সপ্তাহে প্রদেশে Pfizer-এর নতুন অনুমোদিত টিকার চালান আসতে চলেছে৷
শুক্রবার, হেলথ কানাডা ওমিক্রন ভেরিয়েন্টের বিএ.৪ এবং বিএ.৫ স্ট্রেইনকে লক্ষ্য করে Pfizer বাইভ্যালেন্ট ভ্যাকসিন অনুমোদন করেছে। পূর্বে শুধুমাত্র Moderna-এর বাইভ্যালেন্ট বুস্টারের ক্ষেত্রেই ১৮ বছর বা তার বেশি বয়সীদের প্রাধান্য দেয়া হতো।

প্রদেশটি ঘোষণা করেছে যে অন্টারিওবাসীরা তাদের ফ্লু শট স্থানীয় স্বাস্থ্য প্রদানকারীদের কাছ থেকে পহেলা নভেম্বর থেকে গ্রহণ করতে পারবে।
This article was written by Sohely Ahmed Sweety as part of the LJI.

 

 

- Advertisement -

Related Articles

Latest Articles