8.6 C
Toronto
বৃহস্পতিবার, সেপ্টেম্বর ২৯, ২০২২

সরকার উন্নয়নের জোয়ারে গণতন্ত্রকে ভাসিয়ে দিচ্ছে : মঈন খান

- Advertisement -

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান বলেছেন, সরকার উন্নয়নের জোয়ারে দেশকে নয়, গণতন্ত্রকে দেশ থেকে ভাসিয়ে দিচ্ছে। এ দেশের মানুষ অবশ্যই সেই গণতন্ত্র ফিরিয়ে আনবে।

তিনি বলেন, সরকার দাবি করে যে তারা নাকি দেশকে উন্নয়নের জোয়ারে ভাসিয়ে দিচ্ছে। কোন উন্নয়ন? যে উন্নয়নে গণতন্ত্র ভেসে যাচ্ছে? এটাই হচ্ছে আসল এবং সত্যি কথা।

মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের আব্দুস সালাম মিলনায়তনে জিয়াউর রহমান সমাজকল্যাণ পরিষদের (জিসপ) এক আলোচনা সভায় এসব কথা বলেন ড. মঈন খান।
বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে এ আলোচনা সভার আয়োজন করা হয়।

জিসপের সভাপতি এম হিরান উদ্দিন খোকনের সভাপতিত্বে এতে বিএনপির ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আব্দুস সালাম, অধ্যাপক ড. মামুন আহমেদ, কাজী আবুল বাশার, ইঞ্জি. আশরাফ উদ্দিন বকুল, অ্যাড. নিপুণ রায় চৌধুরী, ব্যারিস্টার মীর হেলাল প্রমুখ বক্তব্য রাখেন।

প্রধান অতিথির বক্তব্যে মঈন খান বলেন, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান যেভাবে এ দেশের সাধারণ মানুষ ও সিপাহী জনতার ডাকে এ দেশের দায়িত্ব নিয়েছিলেন এবং বহুদলীয় গণতন্ত্রকে ফিরিয়ে এনেছিলেন-ঠিক সেভাবেই দেশনেত্রী বেগম খালেদা জিয়া কারামুক্ত হয়ে আগামীতে দেশের গণতন্ত্রকে মানুষের হাতে ফিরিয়ে দেবেন।

সাবেক এই মন্ত্রী বলেন, আমরা রাজপথে আছি। দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করে এ দেশের মানুষকে গণতান্ত্রিকভাবে নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে যতক্ষণ না একটি গণতান্ত্রিক সরকার ফিরিয়ে দিতে পারব, ততক্ষণ আমরা রাজপথ ছাড়ছি না।

তিনি আরও বলেন, বর্তমান সরকার অগণতান্ত্রিকভাবে দেশ পরিচালনা করছে। বিএনপি ক্ষমতায় যাওয়ার জন্য রাজনীতি করে না। জনগণের জন্য, এ দেশের মানুষের জন্য, রাজনীতি করে। যেটা জিয়াউর রহমান এবং বেগম খালেদা জিয়া প্রমাণ করেছেন। এজন্যই বিএনপির মূল মন্ত্র ব্যক্তির চেয়ে দল বড়, দলের চেয়ে দেশ বড়। শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান এ কথা আমাদের শিখিয়ে গেছেন।

সূত্র: বাংলাদেশ প্রতিদিন

Related Articles

Latest Articles