12.7 C
Toronto
বুধবার, সেপ্টেম্বর ২৮, ২০২২

মানসিক প্রতিবন্ধী নারীর যমজ সন্তান প্রসব, দত্তক নিলেন দুজন

- Advertisement -

আড়াইহাজার উপজেলার উচিৎপুরা বাজারে এক মানসিক প্রতিবন্ধী নারী যমজ সন্তান প্রসব করেছেন। নবজাতকের মধ্যে একজন ছেলে, অপরজন মেয়ে।

দুজনের ভবিষ্যৎ চিন্তা করে স্থানীয় দুই ব্যক্তি তাদের দত্তক নিয়েছেন।

বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) সকালে ওই নারী (৩০) উচিৎপুরা বাজারের একটি গলিতে যমজ সন্তানের জন্ম দেন। জানা গেছে, ওই নারী উপজেলার খাগকান্দা ইউনিয়নের মোহনপুর এলাকায় ঘোরাফেরা করতেন। সকালে তার সন্তান প্রসবের পর স্থানীয়রা পুলিশে খবর দেন।

পুলিশ বলছে, বিষয়টি সমাজসেবা অধিদপ্তরকে জানানো হয়েছে। কিন্তু সমাজসেবা অধিদপ্তর এ ব্যাপারে দায়সারা ভূমিকা পালন করায় স্থানীয়দের সঙ্গে আলাপ অলোচনা করে স্থানীয় দুজনের কাছে দত্তক দেওয়া হয়। মেয়ে শিশুটিকে আগুয়ান্দী গ্রামের আবুল বাসারের ছেলে হানিফকে দত্তক দেওয়া হয়। ছেলে শিশুটিকে একই গ্রামের মান্নানের ছেলে হান্নান দত্তক নেন।

আড়াইহাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজিজুল হক হাওলাদার বলেন, শিশু দুটিকে উদ্ধার করে আড়াইহাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এনে চিকিৎসা করাই। একই সময় বিষয়টি সমাজ সেবা অধিদপ্তরকে জানানো হয়।

আড়াইহাজার উপজেলা সমাজসেবা অধিদপ্তরের কর্মকর্তা হুমায়ুন কবির জানান, ঘটনাটি শুনেছি। কিন্তু আমাকে অফিসিয়ালি বিষয়টি সম্পর্কে অবগত করা হয়নি।

আড়াইহাজার উপজেলা নির্বাহী কর্মকর্তা রফিকুল ইসলাম বলেন, আমি শিশু দুটিকে আজিমপুর শিশু যত্ন কেন্দ্রে পাঠানোর জন্য সমাজসেবা অফিসারকে বলেছি।

সূত্র : বাংলানিউজ

Related Articles

Latest Articles